ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
Sharenews24

সাপ্তাহিক দর বৃদ্ধির শীর্ষ ১০ শেয়ার

২০২৩ আগস্ট ১১ ০৭:১৪:৪২
সাপ্তাহিক দর বৃদ্ধির শীর্ষ ১০ শেয়ার

নিজস্ব প্রতিবেদক: বিদায়ী সপ্তাহে (৬-১০ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪০৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এরমধ্যে ৩৫টির দর বেড়েছে, ১৪৪টির দর কমেছে, ২০৬টির দর অপরিবর্তিত রয়েছে এবং ১৮টির লেনদেন হয়নি। সপ্তাহটিতে সবচেয়ে বেশি দর বেড়েছে এ্যাম্বি ফার্মাসিউটিক্যালসের। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

সপ্তাহের শুরুতে এ্যাম্বি ফার্মাসিউটিক্যালসের উদ্বোধনী দর ছিল ৫৩৭ টাকা ৯০ পয়সা। আর শেষ কর্মদিবসে ক্লোজিং দর হয়েছে ৬৪৫ টাকা ১০ পয়সা। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১০৭ টাকা ২০ পয়সা বা ১৯.৯৩ শতাংশ। এর মাধ্যমে এ্যাম্বি ফার্মাসিউটিক্যালস ডিএসইর সাপ্তাহিক দর বৃদ্ধির তালিকায় শীর্ষ স্থান দখল করেছে।

ডিএসইতে সাপ্তাহিক দর বৃদ্ধির শীর্ষ তালিকায় উঠে আসা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে ন্যাশনাল টি কোম্পানির দাম বেড়েছে ১০.৯৯ শতাংশ, অ্যারামিট লিমিটেডের ১০.০৫ শতাংশ, আলিফ ইন্ডাস্ট্রিজের ৮.১২ শতাংশ, ফার কেমিক্যালের ৭.৩৪ শতাংশ, প্রিমিয়ার সিমেন্টের ৪.০১ শতাংশ, ডেফোডিল কম্পিউটার্সের ৩.৭৯ শতাংশ, এমারেল্ড ওয়েলের ৩.৪৪ শতাংশ, রংপুর ফাউন্ড্রির ৩.১৭ শতাংশ এবং অ্যাপেক্স স্পিনিংয়ের ২.১৪ শতাংশ।

শেয়ারনিউজ, ১১ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে