ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
Sharenews24

বৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের দুঃসংবাদ

২০২৩ আগস্ট ১১ ১১:১০:১৭
বৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের দুঃসংবাদ

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে সারাদেশেই কমবেশি বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে শুক্রবারের পর থেকে বৃষ্টি বাড়তে পারে যা চলবে বুধবার পর্যন্ত। এরপর বৃষ্টি কমতে থাকবে। বাড়তে থাকবে তাপমাত্রা।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক শুক্রবার (১১ আগস্ট) সকালে গণমাধ্যমকে বলেন, দেশের সব বিভাগেই এ মাসজুড়ে থেমে থেমে বৃষ্টি হবে। আজকের পর থেকে ১৬ আগস্ট পর্যন্ত বৃষ্টি থাকবে। ১৪ তারিখে বৃষ্টি একটু কমতে পারে। এরপর আরও দুদিন বৃষ্টি হবে।

এদিকে দেশের অনেক জায়গায় আজ বজ্রসহ বৃষ্টি বাড়তে পারে বলা হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে। কোথাও কোথাও ভারী বর্ষণও হতে পারে। শনিবারের পর আবহাওয়ার সামান্য পরিবর্তনও আসতে পারে বলেও জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। শনিবার থেকে বুধবার পর্যন্ত বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

তাপমাত্রা: সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। শনিবারের পর আবহাওয়ার সামান্য পরিবর্তন আসতে পারে।

জানা গেছে, বুধবার সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীতে ৬১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। কুষ্টিয়ার কুমারখালীতে বৃহস্পতিবার সর্বোচ্চ ৬৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিত অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

শেয়ারনিউজ, ১১ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে