ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
Sharenews24

এশিয়া কাপ ও বিশ্বকাপে অধিনায়ক সাকিব

২০২৩ আগস্ট ১১ ১৪:৩৪:৪০
এশিয়া কাপ ও বিশ্বকাপে অধিনায়ক সাকিব

নিজস্ব প্রতিবেদক: অনেক আলোচনা-সমালোচনার পর অবশেষে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুক্রবার (১১ আগস্ট) দুপুরে এক বিবৃতিতে সাকিবকে অধিনায়ক হিসেবে ঘোষণা করে।

আসন্ন এশিয়া কাপ দিয়ে নেতৃত্বের দায়িত্ব গ্রহণ করবেন সাকিব। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপেও তার নেতৃত্বে খেলবে বাংলাদেশ দল। আর আগে থেকেই টেস্ট ও টি-টোয়েন্টির নেতৃত্বে আছেন তিনি।

এর আগে গত ৩ আগস্ট বিসিবির সঙ্গে বৈঠক শেষে সভাপতি নাজমুল হাসান পাপনের বাসভবনের গ্যারেজে সংবাদ সম্মেলন স্বেচ্ছায় অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন তামিম। ইনজুরির কারণে এশিয়া কাপও খেলছেন না তিনি।

আসন্ন এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপের আগ-মুহূর্তে এসে তামিমের এমন সিদ্ধান্তে কিছুটা হলেও বিপাকে পড়েছিল বিসিবি। সেই সংকট নিরসনে বেশ বেগ পেতে হয় বিসিবিকে।

তবে সপ্তাহ খানেকের মধ্যেই সাকিবকেই বেছে নেয় বিসিবি। এই সময়ে একাধিক নাম ঘিরে গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত সাকিবের অভিজ্ঞতায়ই আস্থা রেখেছে বোর্ড।

সাকিবের সঙ্গে অধিনায়ক হওয়ার দৌড়ে ছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাস ও অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। তবে সবচেয়ে বেশি গুঞ্জন চলে সাকিব-লিটনকে নিয়ে। সবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ফের সাকিবই ড্রাইভিং সিটে জায়গা পেলেন।

শেয়ারনিউজ, ১১ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে