ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
Sharenews24

বাংলাদেশে সেনা হস্তক্ষেপের জল্পনা নিয়ে মন্তব্য করবো না: ভারত

২০২৩ আগস্ট ১২ ১২:২৭:৫১
বাংলাদেশে সেনা হস্তক্ষেপের জল্পনা নিয়ে মন্তব্য করবো না: ভারত

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে সৃষ্ট রাজনৈতিক উত্তেজনায় সেনাবাহিনীর হস্তক্ষেপের জল্পনা নিয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে ভারত।

শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বলেছেন, তৃতীয় পক্ষ- সেনাবাহিনীর হস্তক্ষেপ বিষয়ক জল্পনায় যেতে চাই না। অবশ্যই এসব জল্পনা।

ওই ব্রিফিংয়ে দ্য হিন্দুর সাংবাদিক কল্লোল ভট্টাচার্য তাকে প্রশ্ন করেন, শুক্রবার ঢাকায় বিএনপির বিশাল র‌্যালি হয়েছে। আগামী নির্বাচনের আগে তত্ত্বাবধায়ক সরকার গঠনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর বিপুল চাপ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। আমি বলতে চাই, এই চাপ এবং আওয়ামী লীগ-বিএনপির মধ্যে এই সংঘাতময় রাজনীতির ফলে তৃতীয় পক্ষ হস্তক্ষেপ করতে পারে। এর মধ্যে আছে সেনাবাহিনীও।

কল্লোল ভট্টাচার্য বলেন, একটি সংবাদপত্রে কয়েক দিন ধরে এই বিষয়ে কলাম প্রকাশিত হয়েছে। তাই আমি জানতে চাই, বাংলাদেশের ইতিহাসের এই সংকটময় মুহূর্তে ভারত আসলে কি ভাবছে?

এই প্রশ্নের জবাবে অরিন্দম বাগচি বলেন, মনে হয় গত সপ্তাহেই অথবা তার আগের সপ্তাহেও এ বিষয়ে কথা বলেছি। বাংলাদেশের অভ্যন্তরীণ পটপরিবর্তন নিয়ে আসলেই আমার বিশেষ কোনো মন্তব্য নেই।

তত্ত্বাবধায়ক সরকারের ইস্যুতে সংবিধানে একটি অবস্থান আছে। এই নিয়ে আমরা আসলে কোনো মন্তব্য করব না। এই বিষয়টিতে সুনির্দিষ্টভাবে বলার মতো কিছু নেই আমার কাছে। তৃতীয় পক্ষ, সেনাবাহিনীর হস্তক্ষেপের জল্পনায়ও আমি যেতে চাই না। অবশ্যই এসব জল্পনা। আমরা আশা করব নির্বাচন হবে শিডিউল অনুযায়ী, শান্তিপূর্ণ।

শেয়ারনিউজ, ১২ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে