ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
Sharenews24

কুলাউড়ায় 'জঙ্গি আস্তানা', সাড়ে ৪ ঘণ্টার অভিযানে আটক ১০

২০২৩ আগস্ট ১২ ১২:৩৩:২৭
কুলাউড়ায় 'জঙ্গি আস্তানা', সাড়ে ৪ ঘণ্টার অভিযানে আটক ১০

নিজস্ব প্রতিবেদক : টানা ১৫ ঘণ্টা পর শেষ হয়েছে মৌলভীবাজারের কুলাউড়ায় দুর্গম পাহাড়ি এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান ‘অপারেশন হিলসাইড’। জঙ্গি আস্তানা থেকে ১০ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

শনিবার (১২ আগস্ট) সকালে পুলিশের এই বিশেষায়িত ইউনিটের প্রধান মোহাম্মদ আসাদুজ্জামান গণমাধ্যমকর্মীদের জানান, আটক ১০ জনের বাড়ি দেশের বিভিন্ন এলাকায়। এর আগে শুক্রবার (১১ আগস্ট) সন্ধ্যা থেকে উপজেলার কর্মধা ইউনিয়নের পূর্ব টাট্টিউলি গ্রামের বাইশা টিলায় অবস্থিত একটি বাড়িতে এ অভিযান শুরু হয়।

সিটিটিসি প্রধান বলেন, আমাদের কাছে তথ্য ছিল নতুন একটি উগ্রবাদী সংগঠন ব্যাপকসংখ্যক লোককে উগ্রবাদের দীক্ষা দিয়েছে। শুরুতে আমাদের কাছে তথ্য ছিল মৌলভীবাজারের যে কোনো একটি পাহাড়ে তারা তাদের আস্তানাটি তৈরি করেছে।

তিনি আরও বলেন, গতকাল আমরা চূড়ান্ত তথ্য পাই। ঢাকায় আমরা একজনকে গ্রেপ্তার করেছি, যিনি এই জঙ্গি আস্তানা থেকে তার পরিবারকে আনার জন্য জানিয়েছিলেন। এই জঙ্গি আস্তানা থেকে নারী-পুরুষ মিলিয়ে ১০ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ৪ জন পুরুষ ও ৬ জন নারী।

মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, ‘বিনা বলপ্রয়োগে আমরা তাদের গ্রেপ্তার করতে সক্ষম হই। তাদের হেফাজতে নেওয়ার পরে আমরা জঙ্গি আস্তানায় ব্যাপক তল্লাশি চালিয়ে প্রায় ৩ কেজি বিস্ফোরক ও ৫০টির মতো ডেটোনেটর উদ্ধার করি; যা দিয়ে গ্রেনেডসহ হাই এক্সপ্লোসিভ তৈরি করা হয়।'

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিটিটিসি প্রধান বলেন, এটি নতুন একটি সংগঠন, এর নাম "ইমাম মাহমুদের কাফেলা"। বাংলাদেশে যেসব নিষিদ্ধ জঙ্গি সংগঠন আছে, সেগুলোর বাইরে এটি একটি নতুন সংগঠন। এই সংগঠনের যে মূল ব্যক্তি তার নামও আমরা পেয়েছি। আশা করি, তার পর্যন্ত পৌঁছাতে আমরা সক্ষম হব।'

শেয়ারনিউজ, ১২ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে