ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
Sharenews24

বিনা অনুমতিতে অফিসের বাইরে গেলে বেতন কাটবে সুপ্রিম কোর্ট

২০২৩ আগস্ট ১২ ১৮:০১:০১
বিনা অনুমতিতে অফিসের বাইরে গেলে বেতন কাটবে সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিবেদক : বিনা অনুমতিতে অফিসের বাইরে গেলে একদিনের বেতন কর্তন করা হবে বলে প্রজ্ঞাপন জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্টার জেনারেল গোলাম রব্বানীর স্বাক্ষরে এমন একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে আজ শনিবার (১২ আগস্ট) সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সুপ্রীম কোর্টের কর্মকর্তা ও কর্মচারীগণ অফিস চলাকালীন সময়ে কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে বিভিন্ন অজুহাতে অফিসের বাহিরে চলে যাচ্ছেন। আকস্মিক পরিদর্শনকালে তাদের অফিসে পাওয়া যায় না, যা শৃঙ্খলা পরিপন্থী ও অফিসের কাজে বিঘ্ন ঘটায়।

প্রজ্ঞাপনে রেফারেন্স উল্লেখ করে বলা হয়, এই বিষয়ে সরকারি কর্মচারী নিয়মিত উপস্থিতি বিধিমালা ২০১৯ এর ৪-এ উল্লেখ আছে যে, উপযুক্ত কর্তৃপক্ষের পূর্বানুমতি ব্যতিরেকে কোনো সরকারি কর্মচারী অফিস চলাকালীন অফিস ত্যাগ করিতে পারিবেন না।

তবে শর্ত থাকে যে, জরুরি প্রয়োজনে কোনো সহকর্মীকে অবগতকরণপূর্বক অফিস ত্যাগ করা যাইবে এবং এই বিধিমালার তফসিল অনুযায়ী সংরক্ষিত রেজিস্টারে এইরূপ অফিস ত্যাগের কারণ, সময়, তারিখ, ইত্যাদি লিপিবদ্ধ করতে হবে।

(২) উপবিধি (১) এর বিধান লঙ্ঘন করিলে উপযুক্ত কর্তৃপক্ষ সংশ্লিষ্ট কর্মচারীকে কারণ দর্শাইবার যুক্তিসংগত সুযোগ প্রদান করিয়া এইরূপ প্রতি ক্ষেত্রের জন্য উক্ত কর্মচারীর ১ (এক) দিনের মূল বেতনের সমপরিমাণ অর্থ কর্তন করিতে পারিবে।

শেয়ারনিউজ, ১২ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে