ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
Sharenews24

ধর্মীয় উস্কানি মুলক লেখা প্রকাশ করায় ব্লগার এমদাদুল মিয়ার বিরুদ্ধে থানায় অভিযোগ অতঃপর মামলা

২০২৩ সেপ্টেম্বর ০৬ ০১:২৯:৫৯

ধর্মীয় উস্কানি মুলক লেখা প্রকাশ করায় ব্লগার এমদাদুল মিয়ার বিরুদ্ধে থানায় অভিযোগ অতঃপর মামলা

নিজস্ব প্রতিবেদকঃ হবিগঞ্জের ব্লগার ও লেখক এমদাদুল মিয়ার বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে বানিয়াচং থানায় অভিযোগ সহ তথ্য ও প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। হিজবুত তাওহীদের নেতা মহিউদ্দিন খান ফারুকি বাদী হয়ে গত মঙ্গলবার এ মামলা করেন।

হবিগঞ্জের মোহাম্মদ এমদাদুল মিয়া একজন ধর্মীয় গোড়ামীর জনপ্রিয় ব্লগার ও লেখক। বেশ কিছুদিন ধরে তিনি ফেসবুক ও তার ব্যক্তিগত ব্লগে হিজবুত তাওহীদ ও দেওয়ানবাগি নামে দুটি ধর্মীয় সংগঠনের বিভিন্ন কুসংস্কার ও ধর্মীয় গোড়ামীর সমালোচনামূলক বক্তব্য নিয়ে লেখালেখি করেন। এতে ক্ষিপ্ত হয়ে হিজবুত তাওহীদের নেতা মহিউদ্দিন খান ফারুকি বানিয়াচং থানায় এমদাদুল মিয়ার বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে মামলা দায়ের করে।

এ বিষয়ে ব্লগার এমদাদুল মিয়ার সাথে কথা বললে জানা যায় তিনি সামাজিক দায়বদ্ধতা থেকে এসব ভন্ড ধর্মীয় নেতাদের বিরুদ্ধে লেখালেখি করছিলেন। কিন্তু হিজবুত তাওহীদ ও দেওয়ানবাগির সহযোগিরা রিপোর্ট করে ফেসবুক থরকে তার আইডিটি বন্ধ করে দেয়। তারপরো তিনি তার ব্যক্তিগত ব্লগে এসব ভন্ড ধর্মীয় নেতাদের বিরুদ্ধে লেখা লেখি চালিয়ে যাচ্ছিলো। এরপর তারা হঠাৎ করে ই সম্পূর্ণ অন্যায়ভাবে হিজবুত তাওহীদের নেতা এমদাদুলের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে।

এ বিষয়ে বানিয়াচং থানার ওসি বেলাল হোসেন বলেন, “ব্লগার এমদাদুল মিয়ার সাথে আমার এবং আমাদের ব্যক্তিগত কোন শত্রুতা নেই। তার বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে একটি অভিযোগ এসেছে এবং তদন্ত করে সেটার সত্যতা বের করার চেষ্টা করছি। অভিযোগ সত্য হলে তাকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করা হবে।

শেয়ারনিউজ, ০৬ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে