ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
Sharenews24

খাদ্য খাতে লেনদেন ২০ শতাংশ

২০২৩ আগস্ট ১৯ ১২:৪৬:৪৫
খাদ্য খাতে লেনদেন ২০ শতাংশ

নিজস্ব প্রতিবেদক : বিদায়ী সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ১ হাজার ৪৯০ কোটি ৩৩ লাখ টাকা। এর মধ্যে খাদ্য ও আনুষঙ্গিক খাত একাই লেনদেন করেছে ১৯.৭৪ শতাংশ। ফলে খাতভিত্তিক লেনদেনের দিক থেকে শীর্ষ অবস্থান দখল করে এই খাতটি।

ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ সূত্রে জানা গেছে, গেল সপ্তাহে খাদ্য ও আনুষঙ্গিক খাতে লেনদেন হয়েছে ২৬৪ কোটি ২০ লাখ টাকা। গড় লেনদেন ৬৬ কোটি ৫ লাখ টাকা। ওই সপ্তাহে খাতটির দর বেড়েছে ৫.৫৩ শতাংশ। খাতটি একাই লেনদেন করেছে ১৯.৭৪ শতাংশ।

লেনদেনের দিক থেকে গেল সপ্তাহে দ্বিতীয় অবস্থানে রয়েছে সাধারন ওযুধ ও রসায়ন খাত। লেনদেন করেছে ১০.৯৯ শতাংশ। তৃতীয় অবস্থানে রয়েছে সাধারন বিমা খাত। লেনদেন করেছে ৯.৬৭ শতাংশ।

চতুর্থ অবস্থানে রয়েছে বিবিধ খাত। লেনদেন করেছে ৭.৫৭ শতাংশ। পঞ্চম অবস্থানে রয়েছে জীবন খাত। লেনদেন করেছে ৭.৩৭ শতাংশ।

অন্যান্য খাতের মধ্যে প্রকৌশল খাতে ৭.৪৮ শতাংশ, সেবা ও আবাসন খাতে ৭.১৭ শতাংশ, বস্ত্র খাতে ৬.৫০ শতাংশ, পেপার ও প্রিন্টিং খাতে ৫.৫৩ শতাংশ, আইটি খাতে ৪.৮৮ শতাংশ, সিমেন্ট খাতে ৩.৬২ শতাংশ, জ্বালানি ও শক্তি খাতে ৩.২৫ শতাংশ, ব্যাংক খাতে ২.৪৬ শতাংশ, চামড়া খাতে ২.৪৩ শতাংশ, পাট খাতে ১.৬১ শতাংশ, সিরামিক খাতে ০.৪৫ শতাংশ, ফান্ড খাতে ০.৩১ শতাংশ, নন ব্যাংক আথিক খাতে ০.১৬ শতাংশ এবং যোগাযোগ খাতে ০.০২ শতাংশ করে লেনদেন হয়েছে।

শেয়ারনিউজ, ১৯ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে