ঢাকা, সোমবার, ৪ মার্চ, ২০২৪
Sharenews24

বেক্সিমকো শেয়ারের লেনদেনে হঠাৎ চমক

২০২৩ সেপ্টেম্বর ০১ ১৯:৪৮:২৯
বেক্সিমকো শেয়ারের লেনদেনে হঠাৎ চমক

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেক্সিমকো লিমিটেডের হঠাৎ বড় লেনদেন দেখ গেছে। এদিন কোম্পানিটির শেয়ার ফ্লোর প্রাইস ১১৫ টাকা ৭০ পয়সায় ৬ লাখ ৫০ হাজার শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮ কোটি ১৯ লাখ টাকা। এর মাধ্যমে বেক্সিমকো লিমিটেড সিএসই-তে বৃহস্পতিবার লেনদেন তালিকায় শীর্ষ স্থানে উঠে এসেছে।সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

তথ্য বিশ্লেষণে দেখা যায়, বেক্সিমকো লিমিটেড দীর্ঘদিন যাবত ফ্লোর প্রাইসে নামেমাত্র লেনদেন হচ্ছে। তবে হঠাৎ হঠাৎ শেয়ারটি লেনদেনে চমক দেখায়। চলতি বছর ডিএসই এবং সিএসই-তে একাধিকবার শেয়ারটির বড় লেনদেন হয়েছে।

যদিও প্রতিদিন হাজার অতিক্রম করে না। গত বৃহস্পতিবার ডিএসই-তে কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৩৫০টি। আগের দিন হয়েছে ৫০৭টি। তার আগের দিন ডিএসই-তে ৪১টি শেয়ার লেনদেন হয়েছে।

সমাপ্ত ২০২২-২৩ অর্থবছরের প্রথম ৯ মাসে বা তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) বেক্সিমকো লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ টাকা ৫৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১২ টাকা ৮৯ পয়সা।

গত বছর ২০২২ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে। আগের বছর ২০২১ সালে ডিভিডেন্ড দিয়েছিল ৩৫ শতাংশ ক্যাশ।

শেয়ারনিউজ, ০১ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে