ঢাকা, শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৩ আশ্বিন ১৪৩০

Sharenews24

মাসিক খরচ ছাড়াই অবিকল মানুষের মতো এআই ভিডিও!

২০২৩ সেপ্টেম্বর ০৬ ১৯:৩৩:৫২
মাসিক খরচ ছাড়াই অবিকল মানুষের মতো এআই ভিডিও!

নিজস্ব প্রতিবেদক : চ্যাট জিপিটির মতো কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) টুলসের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। ভবিষ্যতে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে কোনো কোনো ক্ষেত্রে বিপ্লব আসবে বলে আলোচনা চলছে। শুধু প্রযুক্তিগত চাকরিতেই নয়, ভবিষ্যতে অনেক ক্ষেত্রেই রাজত্ব করবে এআই।

কিছুদিন আগে ভারতীয় একটি পত্রিকায় কৃত্রিম বুদ্ধিমত্তার খবর পাঠককে সামনে আনা হয়। লিসা নামের রোবটটিকে টেলিভিশনের পর্দায় মানুষের মতোই খবর পড়তে দেখা যায়। এখন থেকে রোবট দিনের একাধিক সময়ে খবর পড়বে। এবার নতুন এক কৃত্রিম বুদ্ধিমত্তার অ্যাপের দেখা মিলল সামাজিক যোগাযোগমাধ্যমে। মাসিক ফি ছাড়াই মানুষের অবয়ববিশিষ্ট কৃত্রিম বুদ্ধিমত্তার ভিডিও তৈরি করা যাবে এই অ্যাপ ব্যবহার করে।

অ্যাপটি মানুষের মতো দেখতে চরিত্র তৈরি করতে সক্ষম। এটি সিস্টেমে যা টাইপ করা হয় তা পড়বে। নতুন চরিত্রগুলোকে বলা হয় ভার্চুয়াল মানব। হিউম্যান পাল নামের নির্মাতা প্রতিষ্ঠানটি ১ মাসের মানি ব্যাক গ্যারান্টিও দিচ্ছে।

৪৭টি বাস্তবসম্মত মানব অবতার, ১০০টি রেডিমেড ভিডিও টেমপ্লেট, ৫০টি ভিডিও রেন্ডার, ৪০০টি টেক্সট-টু-স্পিচ ভয়েস, ফটো-টু-টকিং হিউম্যান ফেসওয়াপ সুবিধা প্যাকেজের সাথে অন্তর্ভুক্ত। লিপ-সিঙ্ক সুবিধার কারণে এই এআই অবতারটি সঠিকভাবে কথা বলতে সক্ষম হবে। এখানে ৩০০ ভয়েস নমুনা আছে. এর পাশাপাশি ব্যবহারকারী তার নিজের ভয়েসও অন্তর্ভুক্ত করতে পারেন।

বিজ্ঞাপনটিতে দাবি করা হয়েছে, এককালীন ৪৯ ডলার খরচ করার পর- কোনো আপগ্রেড, লুকায়িত চার্জ অথবা মাসিক খরচ থাকছে না এতে। এ ছাড়া বাড়তি পাওনা হিসেবে থাকছে, ওয়ান ক্লিক ট্রান্সলেশন, সাবটাইটেল ও ক্যাপশন ও ৫০টি গুরুত্বপূর্ণ অ্যাপ যেগুলোর বাজারমূল্য বেশ চড়া। একবার ৪৯ ডলার দিয়ে এসব সুবিধা কিনলেই পরবর্তী সময়ে বিনা মাসিক খরচে এটি ব্যবহার করা যাবে। ওয়েবসাইটটির লিঙ্ক

শেয়ারনিউজ, ০৬ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর



রে