ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
Sharenews24

টানা তিন দিন বন্ধ থাকতে পারে ব্যাংক-বিমা-শেয়ারবাজার

২০২৩ সেপ্টেম্বর ১১ ১৯:১৫:০৮
টানা তিন দিন বন্ধ থাকতে পারে ব্যাংক-বিমা-শেয়ারবাজার

নিজস্ব প্রতিবেদকঃ টানা তিন দিন বন্ধ থাকতে পারে দেশের সব ব্যাংক, বিমা ও আর্থিক প্রতিষ্ঠান। কারণ চাঁদ দেখা যাওয়ার ওপর নির্ভর করে আগামী ২৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে সরকারি ছুটি থাকার সম্ভাবনা রয়েছে। এর পরের দুইদিন (২৯ ও ৩০ সেপ্টেম্বর) শুক্র ও শনিবার হওয়ায় সাপ্তাহিক ছুটি। সবমিলিয়ে বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার টানা তিনদিন ছুটি থাকতে পারে আর্থিক খাতের এসব প্রতিষ্ঠানে। আর আর্থিক খাতের প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকলে সেই সময়ে শেয়ারবাজারও বন্ধ থাকবে

আরবি মাসের ১২ রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়। সফর মাসকে ৩০ দিন হিসাব করে আগামী ২৮ সেপ্টেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবীর (সা.) ছুটি নির্ধারণ করা হয়েছে। আর সফর মাস যদি ২৯ দিনে শেষ হয় তাহলে ১২ রবিউল আউয়াল হবে বুধবার (২৭ সেপ্টেম্বর)। সেক্ষেত্রে একটানা তিনদিন ছুটি থাকবে না ব্যাংক, বিমা ও আর্থিক প্রতিষ্ঠানগুলোতে।

আগামী ১৫ সেপ্টেম্বর (শুক্রবার) সন্ধ্যায় রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভা কক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

চাঁদ দেখা গেছে কি না সে বিষয়ে দেশের সবগুলো জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত হবে।

শেয়ারনিউজ, ১১ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে