ঢাকা, সোমবার, ২৭ মে, ২০২৪
Sharenews24

বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের দাপুটে জয়

২০২৩ সেপ্টেম্বর ২৯ ২৩:৪৮:৪৩
বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের দাপুটে জয়

নিজস্ব প্রতিবেদক : বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দাপুটে জয় পেল বাংলাদেশ। লিটন দাস, তানজিদ হাসান তামিম ও অধিনায়ক মেহেদী হাসান মিরাজের ফিফটিতে ৮ ওভার বাকি থাকতে ৭ উইকেটে জিতল বাংলাদেশ।

বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের বোলাররা আগে পরীক্ষা দেয়। গৌহাটিতে আগে ব্যাটিংয়ে নামে লংকানরা। এশিয়া কাপের রানার্সআপরা দুই হাফ সেঞ্চুরিতে ২৬৩ রান করে।

তবে আজ পায়ের ব্যথায় এই ম্যাচে খেলেননি সাকিব আল হাসান। অধিনায়কত্ব পালন করেন মেহেদী হাসান মিরাজ। তিন স্পিনার ও চার পেসারের বোলিং বিভাগের সামনে উল্লেখযোগ্য ইনিংস খেলেন পাথুম নিসাঙ্কা ও ধনঞ্জয়া ডি সিলভা।

কুশল পেরেরা দশম ওভারের দ্বিতীয় বলে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। নিসাঙ্কার সঙ্গে তার জুটি ছিল ৬৪ রানের। ২৪ বলে ৬ চারে সাজানো ছিল কুশলের ৩৪ রানের ইনিংস। ১৪তম ওভারে হাসান মাহমুদকে তিনটি চার ও একটি ছয়ে ১৯ রান তোলেন নিসাঙ্কা ও ও কুশল মেন্ডিস। তারপরই শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ দুই প্রান্ত থেকে রানের লাগাম টেনে ধরেন।

১৫তম ওভারে এই জুটি ভেঙে দেন নাসুম। মেন্ডিস ও নিসাঙ্কা মিলে যোগ করেন ৪০ রান। মেন্ডিস ১৯ বলে তিন চার ও ১ ছয়ে ২২ রানে নাজমুল হোসেন শান্তর ক্যাচ হন। এরপর মেহেদী ২ রানে সাদিরা সামারাবিক্রমা ও নিসাঙ্কাকে থামান ৬৮ রানে। বাংলাদেশি স্পিনার তার তৃতীয় শিকার বানান চারিথ আসালাঙ্কাকে (১৮)।

ধনঞ্জয়া ডি সিলভা হাফ সেঞ্চুরি করে হাল ধরলেও অন্য প্রান্ত থেকে উপযুক্ত সঙ্গ পাননি। নিজের শেষ ওভারে মেহেদী হাসান মিরাজ তাকে ৫৫ রানে মাহমুদউল্লাহর ক্যাচ বানান। দুনিথ ভেল্লালাগে রান আউট হন মাহমুদউল্লাহর থ্রোতে মুশফিকুর রহিম স্টাম্প ভাঙলে। তানজিম হাসান সাকিব ইনিংসের শেষ ওভারে দুশন হেমন্তকে (১১) মোস্তাফিজুর রহমানের ক্যাচ বানালে শেষ হয় লঙ্কানদের ইনিংস।

এরপর বাংলাদেশ ২৬৪ রানের লক্ষ্যে নেমে লিটন ও তানজিদের ব্যাটে শুরু থেকে দাপট দেখায়। ৩৭ বলে লিটন হাফ সেঞ্চুরি করেন, ৫২ বলে ফিফটি করেন তানজিদ।

দুজনের জুটি ছিল ১৩১ রানের। লিটন ৬১ রান করে আউট হন। ৫৬ বলের ইনিংসে ছিল ১০ চার। এরপর মিরাজের সঙ্গে ৫২ রানের জুটি গড়ে আউট হন তানজিদ। ৮৮ বলে ১০ চার, ২ ছয়ে ৮৪ রানে থামেন তিনি। তাওহীদ হৃদয় গোল্ডেন ডাক মারেন।

বাকি পথ পাড়ি দেন মিরাজ ও মুশফিক। দুজনের ৭৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে জিতে যায় বাংলাদেশ। ৪২ ওভারে ৩ উইকেটে বাংলাদেশের রান ১৬৪। ৬৪ বলে ৫ চার ও ২ ছয়ে ৬৭ রানে অপরাজিত ছিলেন মিরাজ। ৪৩ বলে ২ চার, ১ ছয়ে ৩৫ রানে খেলছিলেন মুশফিক।

শেয়ারনিউজ, ২৯ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে