ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

বিদ্যুৎ ও জ্বালানি খাতে ৬ কোম্পানির আয় বেড়েছে

২০২৩ নভেম্বর ১৮ ১৮:০৩:৫৭
বিদ্যুৎ ও জ্বালানি খাতে ৬ কোম্পানির আয় বেড়েছে

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের ২৩টি কোম্পানির মধ্যে প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) ৬ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। কোম্পানিগুলো হলো- বারাকা পাওয়ার, যমুনা অয়েল কোম্পানি, পদ্মা অয়েল কোম্পানি, শাহজীবাজার পাওয়ার, সিভিও পেট্রোকেমিক্যাল এবং এমজেএল বিডি লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

পদ্মা অয়েল কোম্পানি

কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি আয় বেড়েছে পদ্মা অয়েল কোম্পানির। চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯ টাকা ২৪ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৭ টাকা ২০ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় আয় বেড়েছে ২ টাকা ৪ পয়সা।

বারাকা পাওয়ার

চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) বারাকা পাওয়ারের ইপিএস হয়েছে ২২ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছিল ৯৪ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় আয় বেড়েছে ১ টাকা ১৪ পয়সা।

যমুনা অয়েল

চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) যমুনা অয়েলের ইপিএস হয়েছে ৭ টাকা ৫৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫ টাকা ৯৮ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় আয় বেড়েছে ১ টাকা ৬১ পয়সা।

শাহজীবাজার পাওয়ার

চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) শাহজীবাজার পাওয়ারের ইপিএস হয়েছে ২ টাকা ২৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৪২ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় আয় বেড়েছে এক টাকা ৮২ পয়সা।

সিভিও পেট্রোকেমিক্যাল

চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) সিভিও পেট্রোকেমিক্যালের ইপিএস হয়েছে এক টাকা ১০ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছিল ৮৬ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় আয় বেড়েছে এক টাকা ৯৬ পয়সা।

এমজেএল বিডি

চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) এমজেএল বিডির ইপিএস হয়েছে ২ টাকা ৭০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২ টাকা ১১ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় আয় বেড়েছে ৫৯ পয়সা।

শেয়ারনিউজ, ১৮ নভেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে