ঢাকা, শনিবার, ২ ডিসেম্বর ২০২৩, ১৮ অগ্রহায়ণ ১৪৩০

Sharenews24

শেয়ারবাজারে আসছে আলফা ইসলামী লাইফ ইনস্যুরেন্স

২০২৩ নভেম্বর ২১ ০৮:০৪:৪৯
শেয়ারবাজারে আসছে আলফা ইসলামী লাইফ ইনস্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক পাবলিক অফারের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে মূলধন সংগ্রহের সিদ্ধান্ত নিয়েছে আলফা ইসলামী লাইফ ইনস্যুরেন্স লিমিটেড।

কোম্পানিটির জীবন বিমাকারীর অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা এবং প্রাক্‌-আইপিও পরিশোধিত মূলধন হল ৫০ কোটি টাকা।

শেয়ারবাজারে আসার অনুমোদন পেতে কোম্পানিটি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) আবেদন করবে।

দেশের বিমা খাতে এক দশকের অভিজ্ঞতাসহ একটি বিশিষ্ট নাম আলফা ইসলামী লাইফ ইনস্যুরেন্স লিমিটেড। কোম্পানিটি মোস্ট ইনোভেটিভ শরিয়া কমপ্লিয়ান্ট লাইফ ইনস্যুরেন্স কোম্পানি-২০২২’ (দ্য গ্লোবাল ইকোনমিকস, লন্ডন, ইউকে) এবং বেস্ট ইসলামি লাইফ ইনস্যুরেন্সের (বাংলাদেশ প্রোডাক্ট এক্সিবেশন-২০২৩, কেএসএ) মতো কিছু মর্যাদাপূর্ণ পুরস্কারের ভূষিত হয়েছে।

কোম্পানিটি ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করার জন্য বিএসইসির লাইসেন্সপ্রাপ্ত মার্চেন্ট ব্যাংক স্ট্র্যাটেজিক ফাইন্যান্স লিমিটেডকে নিযুক্ত করেছে।

এই উপলক্ষে গত ১৮ নভেম্বর দুই প্রতিষ্ঠানের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আলফা ইসলামী লাইফ ইনস্যুরেন্সের পক্ষে কোম্পানির চেয়ারম্যান আলমগীর শামসুল আলামিন, ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সাঈদ, প্রধান নির্বাহী কর্মকর্তা নুরে আলম ছিদ্দিকী অভি এবং শেয়ার ও বিনিয়োগপ্রধান রুবেল চন্দ্র পাল, স্ট্র্যাটেজিক ফাইন্যান্স লিমিটেডের পক্ষে চৌধুরী নাফিজ সরাফাত (চেয়ারম্যান, পদ্মা ব্যাংক লি.), স্ট্র্যাটেজিক হোল্ডিংসের গ্রুপ সিইও এহসানুল কবির, ব্যবস্থাপনা পরিচালক অসিত কুমার চক্রবর্তী, প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ কবির সাদিক এবং উভয় প্রতিষ্ঠানের বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

শেয়ারনিউজ, ২১ নভেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে