ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪
Sharenews24

প্রবাসীরা ছুটিতে দেশে আসলেই ভিসা বাতিল

২০২৩ নভেম্বর ২৩ ১০:২২:১৩
প্রবাসীরা ছুটিতে দেশে আসলেই ভিসা বাতিল

আন্তর্জাতিক ডেস্ক : মালদ্বীপ থেকে ছুটিতে দেশে গিয়ে কর্মস্থলে ফিরতে পারছেন না অনেক প্রবাসী। দেশে যাওয়ার পর অভিবাসীদের ভিসা বাতিলের অভিযোগ উঠেছে। কোম্পানি ও এজেন্সিগুলো বলছে, মালিকপক্ষ এই ধরনের কাজ করছে। প্রবাসীদের মালদ্বীপ এয়ারপোর্ট থেকে ফেরত পাঠানো হচ্ছে, কারণ মালিকপক্ষ কোম্পানি ও এজেন্সিগুলোর ভিসা বাতিল করে দিচ্ছেন।

সোমবার (২০ নভেম্বর) এমন ৫ জন বাংলাদেশিসহ ৯ জন অভিবাসী শ্রমিক দেশে ফিরে গেছেন মালদ্বীপ এয়ারপোর্ট থেকে। বাংলাদেশিরা ১৯ নভেম্বর রাতে শ্রীলঙ্কান এয়ারলাইন্সে করে মালদ্বীপ এসেছিলেন।

করোনার সময় থেকে এখন পর্যন্ত মালিকপক্ষ, কোম্পানি ও এজেন্সিগুলোর শ্রমিকদের না জানিয়ে এমনভাবে ভিসা বাতিল করে দিচ্ছে। কোনও কারণ ছাড়াই অনেক প্রবাসী বাংলাদেশিদের ভিসা বাতিল করেছে- এমন অভিযোগ প্রবাসীদের।

মালদ্বীপ প্রবাসীরা বলেছেন, এয়ারপোর্ট থেকে দেশে ফিরে যেতে হচ্ছে কেন শ্রমিকরা কিছুই জানেন না। মালিকপক্ষ কিংবা কোম্পানিগুলো যেন এমন আচরণ থেকে বিরত থাকে, এজন্য মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

বাংলাদেশ মিশনের কাউন্সেলর (শ্রম) সোহেল পারভেজ বলেছেন, অনেকেই এজেন্সি থেকে ভিসা নিয়ে মালদ্বীপ যাচ্ছেন। তাই এজেন্সিগুলো দেশে যাওয়ার পরে অনেক সময় এমন করতে পারে। তবে তাদের কাছে লিখিতভাবে অভিযোগ করলে খোঁজ নেওয়া হবে।

শেয়ারনিউজ, ২৩ নভেম্বর ২০২৩

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে