ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

Sharenews24

মতিঝিল অংশে মেট্রোরেল চলাচলের নতুন সময় নির্ধারণ

২০২৩ নভেম্বর ২৯ ১২:০৭:০৭
মতিঝিল অংশে মেট্রোরেল চলাচলের নতুন সময় নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক : উত্তরা মতিঝিল রুটে মেট্রোরেল চলাচল করছে সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত। তবে ডিসেম্বরেই এ অংশে চলাচলের সময় বাড়ার সম্ভাবনা রয়েছে। উত্তরা-আগারগাঁও অংশের মতো এ অংশেও সময় বাড়িয়ে তা রাত ৮টা পর্যন্ত করা হবে। মঙ্গলবার (২৮ নভেম্বর) মেট্রোরেল সূত্র থেকে এ তথ্য জানা গেছে। একই সঙ্গে ডিসেম্বরেই ঢাকা বিশ্ববিদ্যালয় এবং পর্যায়ক্রমে বিজয় সরণি, কারওয়ান বাজার এবং শাহবাগ স্টেশন খুলে দেওয়া হবে বলেও জানা গেছে।

এ প্রসঙ্গে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের যুগ্মসচিব মোহাম্মদ আবদুর রউফ গণমাধ্যমকে বলেন, আমাদের টার্গেট ডিসেম্বরের মধ্যেই যেসব স্টেশন বাকি রয়েছে সেগুলো খুলে দিয়ে উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল পুরোদমে চালু করা। যেন নতুন বছর থেকে রাজধানীবাসী আরামে চলাচল করতে পারে।

আবদুর রউফ বলেন, মেট্রোরেল পূর্ণাঙ্গ রূপে চালু হলে সময়ও বাড়বে। অবশ্যই আমাদের ইচ্ছে আছে পুরোপুরি মেট্রোরেল চালু হলে সময়ও বাড়ানো হবে। তখন রাত ৮টা পর্যন্ত চলবে। আর যাদের পাস আছে তারা সাড়ে ৮টা পর্যন্ত চড়তে পারবে।

তবে ডিসেম্বরের ঠিক কবে নাগাদ নগরবাসী এই সুবিধা পেতে যাচ্ছে এ বিষয়ে কিছু জানা যায়নি। ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের যুগ্মসচিব বলেছেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করছি ডিসেম্বরের মধ্যেই সব কাজ সম্পন্ন করার। ডিসেম্বরের শেষের দিকে বা জানুয়ারির প্রথমদিকেই মতিঝিল পর্যন্ত পুরো চালুর আশা করছি।

শেয়ারনিউজ, ২৯ নভেম্বর ২০২৩

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে