ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই ২০২৪
Sharenews24

মনোনয়নপত্র বৈধ হলো রাঙ্গার

২০২৩ ডিসেম্বর ০২ ১৮:০১:৫১
মনোনয়নপত্র বৈধ হলো রাঙ্গার

নিজস্ব প্রতিবেদক : রংপুর-১ (গঙ্গাচড়া-আংশিক রংপুর সিটি করপোরেশন) আসনের স্বতন্ত্র প্রার্থী ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। শনিবার (০২ ডিসেম্বর) বিকেলে ৪টায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলা নিষ্পত্তির কাগজ জমা দেওয়ায় জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান তাঁর মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করেন।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে রংপুর জেলা প্রশাসকের হলরুমে যাচাই-বাছাই শেষে রাঙ্গাঁর মনোনয়নপত্র স্থগিতের সিদ্ধান্ত দেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

জানা যায়, দুদকের মামলা নিষ্পত্তির কপি না দেওয়ায় স্থগিত করা হয় মসিউর রহমান রাঙ্গাঁর মনোনয়নপত্র। তাকে বিকেল ৪টা পর্যন্ত সেই মামলার কাগজ জমা দেওয়ার জন্য বলা হয়। এই সময়ের মধ্যে মসিউর রহমান রাঙ্গাঁ মামলার কাগজ জমা দেওয়ায় জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান তাঁর মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করেন।

রাঙ্গাঁ ছাড়াও এই আসনে বাংলাদেশ কংগ্রেসের শ্যামলী রা, বাংলাদেশ সংস্কৃতি মুক্তিজোটের সবুজ প্রামাণিক, ওয়ার্কার্স পার্টির বখতিয়ার আহমেদের স্থগিত এবং স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এর মধ্যে বিকেলে রাঙ্গাঁ ও শ্যামলী রায় প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়ায় তাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, ‘কাগজপত্রে ত্রুটি থাকায় রংপুর-১ আসনের প্রার্থী মসিউর রহমান রাঙ্গাঁসহ চারজনের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছিল। রাঙ্গাঁসহ আরও একজন প্রার্থী কাগজপত্র ঠিক করায় তাদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। রংপুর-১ আসনে একজনের মনোনয়ন বাতিল ও দুজনের মনোনয়ন স্থগিত করা হয়েছে।’

শেয়ারনিউজ, ০২ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে