ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪
Sharenews24

বাইডেনের ছেলের বিরুদ্ধে কর ফাঁকির মামলা

২০২৩ ডিসেম্বর ০৮ ১১:৩৭:০৪
বাইডেনের ছেলের বিরুদ্ধে কর ফাঁকির মামলা

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে কর ফাঁকির একাধিক ঘটনায় অভিযোগ গঠন করা হয়েছে। করের তথ্য লিপিবদ্ধ না করা, কর জমা দেওয়ার সময় সম্পদের মিথ্যা তথ্য দেয়া এবং আয়ের মিথ্যা বিবরণী জমা দেয়াসহ মোট ৯টি অভিযোগ আনা হয়েছে বাইডেন পুত্রের বিরুদ্ধে। খবর সিএনএনের।

জানা যায়, হান্টার বাইডেন ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত ৪ বছরে তিনি প্রায় ১৪ লাখ ডলার কর পরিশোধ করেননি। এর আগে গত সেপ্টেম্বরে, হান্টারের বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র আইনে মামলা দায়ের করা হয়। তবে, এরই মধ্যে হান্টার বাইডেন আগ্নেয়াস্ত্র মামলায় নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন।

হান্টার বাইডেনের বিরুদ্ধে দায়ের করা নতুন মামলার বিষয়ে কোনো মন্তব্য করেনি হোয়াইট হাউস । মার্কিন জাস্টিস ডিপার্টমেন্টের স্পেশাল কাউন্সিল ডেভিড ওয়েইস হান্টারের বিরুদ্ধে দায়ের করা এই নতুন মামলার তদন্ত করছেন।

ফেডারেল কৌঁসুলিদের অভিযোগ, হান্টার বাইডেন কর পরিশোধ না করে সেসব অর্থ দিয়ে অসামাজিক কার্যকলাপে জড়িত ছিলেন এবং তা করতে গিয়ে তিনি কয়েক মিলিয়ন ডলার ব্যয় করেছেন।

তাদের অভিযোগ, কর দেয়ার বদলে হান্টার বাইডেন সেই অর্থ মাদক, এসকর্ট ও নারীসঙ্গ, বিলাসবহুল হোটেল ও বিভিন্ন রিসোর্ট, বিদেশি গাড়ি ক্রয়, দামি পোশাক এবং ব্যক্তিগত অন্যান্য প্রসাধনী কেনার কাজে ব্যয় করেছেন।

অভিযোগে আরও বলা হয়েছে, প্রেসিডেন্টের ছেলে ২০১৬ থেকে ২০২০ সালের মধ্য অক্টোবর পর্যন্ত ব্যক্তিগতভাবে মোট ৭০ লাখ ডলারেরও বেশি আয় করেছেন। কিন্তু ইচ্ছাকৃতভাবে ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত টানা চার বছর এই আয়ের বিপরীতে সময়মতো কর পরিশোধ করতে ব্যর্থ হয়েছেন।

শেয়ারনিউজ, ০৮ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে