ঢাকা, সোমবার, ৪ মার্চ, ২০২৪
Sharenews24

একীভূত ও মূলধন বাড়াতে দেশবন্ধু পলিমারের ইজিএম

২০২৩ ডিসেম্বর ১১ ০৭:০১:৩৭
একীভূত ও মূলধন বাড়াতে দেশবন্ধু পলিমারের ইজিএম

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি দেশবন্ধু পলিমার লিমিটেড নিজ গ্রুপের তিনটি কোম্পানি একীভূত ও অনুমোদিত মূলধন বাড়ানোর লক্ষ্যে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির ইজিএম আগামী ৩০ জানুয়ারি দুপুর ১২টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এই সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ জানুয়ারি।

কোম্পানিটি জানিয়েছে, ইজিএমে দেশবন্ধু সুগার মিলস, দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজ ও দেশবন্ধু প্যাকেজিং লিমিটেডের একীভূত হওয়ার বিষয়ে শেয়ারহোল্ডারদের সম্মতি নেয়া হবে। কোম্পানিগুলোর শেয়ার অধিগ্রহণের মাধ্যমে একীভূত হবে দেশবন্ধু পলিমার।

একই সঙ্গে কোম্পানিটি ৩০০ কোটি থেকে ১ হাজার ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। সে বিষয়েও শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়া হবে।

চলতি ২০২৩-২৪ অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯ পয়সা। আগের অর্থবছরের একই প্রান্তিকে যা ছিল ৮ পয়সা।

৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ২৯ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২৩ অর্থবছরের জন্য বিনিয়োগকারীদের ২.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে দেশবন্ধু পলিমার। আগের অর্থবছরে ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।

শেয়ারনিউজ, ১১ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে