ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
Sharenews24

সুখবর পেতে যাচ্ছেন শিক্ষকরা

২০২৪ জানুয়ারি ০৪ ১২:৪২:৪৪
সুখবর পেতে যাচ্ছেন শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক : বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব মো. ওবায়দুর রহমান জানিয়েছেন, বদলি নিয়ে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা খুব শীঘ্রই সুখবর পাবেন। রোববার (৩১ ডিসেম্বর) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয়ে আয়োজিত অবহিতকরণ কর্মশালায় এ কথা জানান এনটিআরসিএ সচিব।

মো. ওবায়দুর রহমান বলেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকদের বদলি নীতিমালা তৈরির কাজ করছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। যদিও বদলির বিষয়টি আমাদের হাতে নেই। তবুও যতটুকু জেনেছি, শিক্ষকরা খুব দ্রুত খুশির খবর পাবেন।

তিনি বলেন, বেসরকারি শিক্ষকদের বদলির দাবি দীর্ঘদিনের। আমরা সমপদের বিপরীতে বদলির কথা বলেছিলাম। তবে মন্ত্রণালয় সবার মতামতের ভিত্তিতে বদলি প্রক্রিয়া চালু করবে। বিষয়টি নিয়ে কাজও শুরু হয়েছে। যতটুকু জেনেছি স্কুল-কলেজে যোগদানের একটি নির্দিষ্ট সময় পর শিক্ষকরা বদলির সুযোগ পাবেন।

এনটিআরসিএ সচিব বলেন, অনেকে বলছেন, এনটিআরসিএ’র মাধ্যমে নিয়োগ সুপারিশপ্রাপ্তরাই কেবল বদলির সুযোগ পাবেন। অনেক প্রার্থী আমাদের ফোন করে কমিটির মাধ্যমে নিয়োগপ্রাপ্তদেরও বদলির দাবি তুলেছেন। কারা বদলির সুযোগ পাবেন, আর কারা পাবেন না, তা এখনই বলা যাচ্ছে না। বদলি নীতিমালা নিয়ে অনেক কাজ এখনো বাকি রয়েছে।

শেয়ারনিউজ, ০৪ জানুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে