ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪
Sharenews24

শেয়ারবাজারে পিই রেশিও কিছুটা বেড়েছে

২০২৪ এপ্রিল ০৬ ১১:১৪:৪৮
শেয়ারবাজারে পিই রেশিও কিছুটা বেড়েছে

নিজস্ব প্রতিবেদক : প্রধান শেয়ারজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (৩১ মার্চ-০৪ এপ্রিল) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কিছুটা বেড়েছে। আলোচ্য সপ্তাহে ডিএসইর পিই রেশিও বেড়েছে ০.২৬ শতাংশ। ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনা সূত্রে এই তথ্য জানা গেছে।

বিদায়ী সপ্তাহের শুরুতে ডিএসইর পিই রেশিও ছিল ১১.৬৪ পয়েন্টে। আর সপ্তাহ শেষে তা অবস্থান করছে ১১.৬৭ পয়েন্টে। ফলে সপ্তাহের ব্যবধানে ডিএসইর পিই রেশিও বেড়েছে ০.০৩ পয়েন্ট বা ০.২৬ শতাংশ।

আগের সপ্তাহের (২৪-২৮ মার্চ) শুরুতে ডিএসইর পিই রেশিও ছিল ১২.১৫ পয়েন্টে। আর সপ্তাহ শেষে তা অবস্থান করছে ১১.৬৪ পয়েন্টে। ফলে সপ্তাহের ব্যবধানে ডিএসইর পিই রেশিও ০.৫১ পয়েন্ট বা ৪.২০ শতাংশ কমেছিল।

খাতভিত্তিক পিই রেশিওগুলোর মধ্যে ব্যাংক খাতে ৬.১২ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ৯.২৬ পয়েন্টে, সিমেন্ট খাতে ১২.৪৯ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ১২.৭২ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১৩.৩৫ পয়েন্টে, খাদ্য ও আনুসঙ্গিক খাতে ১৪.৪০ পয়েন্টে, আর্থিক খাতে ১৫.২৬ পয়েন্টে, টেক্সটাইল খাতে ১৬.৩৪ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৬.৪৬ পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ১৭.৭১ পয়েন্ট, প্রকৌশল খাতে ২০.১৯ পয়েন্টে, আইটি খাতে ২১.৮৫ পয়েন্টে, পেপার ও প্রিন্টিং খাতে ২৩.০৪ পয়েন্টে, ট্যনারি খাতে ২৩.৬৩ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ খাতে ২৩.৬৭ পয়েন্ট, পাট খাতে ২৭.৯৩ পয়েন্টে, মিউচ্যুযাল ফান্ড খাতে৩২.৮৫ পয়েন্টে, সিরামিক খাতে ৩৭.২৯ পয়েন্টে ও বিবিধ খাতে ৩৮.১৬ পয়েন্টে অবস্থান করছে।

শেয়ারনিউজ, ০৬ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে