ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪
Sharenews24

ফ্লোর প্রাইস প্রত্যাহারের পর শেয়ারবাজারে বিও হিসাব বেড়েছে ১০ হাজারের বেশি

২০২৪ এপ্রিল ০৬ ১২:৪০:১৫
ফ্লোর প্রাইস প্রত্যাহারের পর শেয়ারবাজারে বিও হিসাব বেড়েছে ১০ হাজারের বেশি

নিজস্ব প্রতিবেদক : গত ১৮ জানুয়ারি (বৃহস্পতিবার) ৩৫টি কোম্পানি বাদে বাকি সব কোম্পানির ফ্লোর প্রাইস প্রত্যাহার করে নেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ফ্লোর প্রাইস প্রত্যাহারের পর ২১ জানুয়ারি (রোববার) শেয়ারবাজারে মোট বিও হিসাবের সংখ্যা ছিল ১৭ লাখ ৭৭ হাজার ৭১টি। যা ২৫ মার্চ বেড়ে দাঁড়িয়েছে ১৭ লাখ ৮৭ হাজার ২৯৫টিতে। এই সময়ে বিও হিসাব বেড়েছে ১০ হাজার ২২৪টি। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এই তথ্য জানা গেছে।

এরমধ্যে পুরুষ ও নারী উভয় বিও হিসাবধারীর সংখ্যাই বেড়েছে। ২১ জানুয়ারি পুরুষ বিও হিসাবধারীর সংখ্যা ছিল ১৩ লাখ ২৯ হাজার ৩৭০টি, যা ২৫ মার্চ ১৩ লাখ ৩৮ হাজার ১২তে দাঁড়িয়েছে। সে হিসাবে পুরুষ বিও হিসাবধারীর সংখ্যা বেড়েছে ৮ হাজার ৬১২টি।

অন্যদিকে, ২১ জানুয়ারি নারী বিও হিসাবধারীর সংখ্যা ছিল ৪ লাখ ৩০ হাজার ২৫২, যা ২৫ মার্চ শেষে ৪ লাখ ৩১ হাজার ৮৬৪টিতে দাঁড়িয়েছে। সে হিসেবে নারী বিও হিসাবধারীর সংখ্যা বেড়ে ১ হাজার ৬১২টিতে দাঁড়িয়েছে।

সিডিবিএলের তথ্যে দেখা যায়, ২১ জানুয়ারি শেয়ারধারী বিও হিসাব সংখ্যা ছিল ১৪ লাখ ৫ হাজার ৭৬৩। যা ২৫ মার্চে কমে দাঁড়িয়েছে ১৩ লাখ ৬২ হাজার ৪২৩টিতে। এছাড়া, ২১ জানুয়ারি শেয়ার না থাকা বিও হিসাবের সংখ্যা ছিল ২ লাখ ৯৮ হাজার ৪০২টি। যা ২৫ মার্চে বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৪৯ হাজার ৩৭৯টিতে।

শেয়ারনিউজ, ০৬ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে