ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪
Sharenews24

বিবিধ খাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৫ কোম্পানির

২০২৪ এপ্রিল ১৫ ১৮:০৫:১৯
বিবিধ খাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৫ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের ১৫টি কোম্পানির মধ্যে ১৩টি কোম্পানি তাদের শেয়ার ধারণের হালনাগাদ তথ্য প্রকাশ করেছে। এতে দেখা যায়, কোম্পানিগুলোর মধ্যে ফেব্রুয়ারি মাসের তুলনায় মার্চ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৫টি কোম্পানির। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৫টির, অপরিবর্তিত রয়েছে ৩টির এবং ২টি হালনাগাদ তথ্য প্রকাশ করেনি। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

বিনিয়োগ কমে যাওয়া ৫টি কোম্পানি হলো- আমান ফিড, হামি ইন্ডাষ্ট্রিজ, ন্যাশনাল ফিড মিল, সিনো বাংলা ইন্ডাষ্ট্রিজ ও এসকে ট্রিমস।

আমান ফিড

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৯১ শতাংশ, যা মার্চ মাসে ২.৭৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.১৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৫.৭৮ শতাংশ থেকে ২.৭৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৮.৫৬ শতাংশে।

হামি ইন্ডাষ্ট্রিজ

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.২৩ শতাংশ, যা মার্চ মাসে ১.১৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.০৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৫.৬৪ শতাংশ থেকে ১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৬.৬৪ শতাংশে। আলোচ্য সময়ে বিদেশি বিনিয়োগ ১.০১ শতাংশ থেকে ০.১৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১.১৮ শতাংশে।

ন্যাশনাল ফিড মিল

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৮৩ শতাংশ, যা মার্চ মাসে ০.৯৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬.৮৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬১.৬৬ শতাংশ থেকে ০.৯৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬২.৬০ শতাংশে।

সিনো বাংলা ইন্ডাষ্ট্রিজ

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৪৮ শতাংশ, যা মার্চ মাসে ০.৫২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৯.৯৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৮.৯১ শতাংশ থেকে ০.৫২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৯.৪৩ শতাংশে।

এসকে ট্রিমস

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.২৫ শতাংশ, যা মার্চ মাসে ০.৪৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৫.৮০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪২.৫২ শতাংশ থেকে ০.৪৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪২.৯৭ শতাংশে।

আলোচ্য মার্চ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ অপরিবর্তিত রয়েছে বাংলাদেশ শিপিং কর্পোরেশন-বিএসসি, জিকিউ বলপেন ও সাভার রিফেক্টরিজের।

অন্যদিকে, মার্চ মাসে শেয়ার ধারণ হালনাগাদ করেনি খান ব্রার্দাস ও মিরাকল ইন্ডাষ্ট্রিজ।

শেয়ারবাজার, ১৫ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে