ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪
Sharenews24

সূচক উত্থানের কারিগর ১০ কোম্পানির শেয়ার

২০২৪ এপ্রিল ২২ ১৫:৫৩:৫৫
সূচক উত্থানের কারিগর ১০ কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘদিন ধরে পতনের বৃত্তে আটকে ছিল দেশের শেয়ারবাজার। টানা এই পতনের ঘোর কাটিয়ে আজ কিছুটা স্বস্তি ফিরেছে শেয়ারবাজারে। ফলে কিছুটা আশার আলো দেখছেন বিনিয়োগকারীরা।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস আজ সোমবার (২২ এপ্রিল) শেয়ারবাজারে উত্থান দেখা গেছে। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক বেড়েছে ২১ পয়েন্টের বেশি। এদিন সূচক উত্থানের নেপথ্যে কারিগর ছিল ১০ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- বিকন ফার্মা, ওরিয়ন ইনফিউশন, পাওয়ার গ্রীড কোম্পানি, প্রাইম ব্যাংক, জেএমআই হসপিটাল, নাভানা ফার্মা, মার্চেন্টাইল ব্যাংক, ফু ওয়াং ফুড, ওরিয়ন ফার্মা এবং বিএসআরএম স্টিল লিমিটেড। কোম্পানিগুলোর শেয়ার দর আজ বাড়ার কারণে ডিএসইর সূচক বেড়েছে সাড়ে ১৬ পয়েন্ট।

আজ ডিএসইর সূচক উত্থানের নেপথ্য ভুমিকায় শীর্ষে ছিল বিকন ফার্মা। এদিন কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৭ টাকা ১০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকে যোগ হয়েছে ৪.৭৫ পয়েন্ট।

এদিন ডিএসইর সূচক উত্থানের নেপথ্য ভুমিকায় দ্বিতীয় কোম্পানি ছিল ওরিয়ন ইনফিউশন। কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪২ টাকা ৫০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকে যোগ হয়েছে ২.৪৭ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচকে অন্যান্য কোম্পানির মধ্যে পাওয়াগ্রীড যোগ করেছে ১.৮৯ পয়েন্ট, প্রাইম ব্যাংক ১.৬০ পয়েন্ট, জেএমআই হসপিটাল ১.১০ পয়েন্ট, নাভানা ফার্মা ১.০৭ পয়েন্ট, মার্চেন্টাইল ব্যাংক ১.০৫ পয়েন্ট, ফু ওয়াং ফুড ০.৯৩ পয়েন্ট, ওরিয়ন ফার্মা ০.৯১ পয়েন্ট এবং বিএসআরএম স্টিল ০.৯১ পয়েন্ট।

শেয়ারনিউজ, ২২ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে