ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪
Sharenews24

প্যারামাউন্টের সব শেয়ার লোকসানে বিক্রি করলেন ওয়ারেন বাফেট

২০২৪ মে ০৬ ০৮:৩৪:২২
প্যারামাউন্টের সব শেয়ার লোকসানে বিক্রি করলেন ওয়ারেন বাফেট

ডেস্ক রিপোর্ট : শেয়ার ব্যবসায় বিশ্বে অন্যতম ধনী বিনিয়োগকারী ওয়ারেন বাফেট মার্কিন বহুজাতিক মিডিয়া এবং বিনোদন সংস্থা প্যারামাউন্ট গ্লোবালের সমস্ত শেয়ার লোকসানে বিক্রি করে দিয়েছেন। এই কথা দিলেন খোদ মার্কিন ধনকুবের নিজে।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, রোববার (৫ মে) ওমাহায় নিজের কোম্পানি বার্কাশায়ার হ্যাথাওয়ের বার্ষিক সভায় বাফেট বলেন, ২০২২ সালে প্যারামাউন্টে বিনিয়োগ করেছিলাম আমি। এই সিদ্ধান্ত শতভাগ আমারই ছিল। প্রতিষ্ঠানটির সব শেয়ার বিক্রি করে দিয়েছি আমি। তাতে আমার লোকসান হয়েছে। এই ব্যবসায় সেটাই ঘটেছে।

তিনি জানান, ২০২৩ সালের শেষদিকে বার্কশায়ারের মালিকানায় ছিল ৬৩.৩০ মিলিয়ন বি ক্লাস এবং নন-ভোটিং শেয়ার। সেসময় যার বাজারমূল্য ছিল ৮০০ মিলিয়ন ডলার। কোম্পানিটির ইক্যুয়িটির ১০.১০ শতাংশই ছিল এসব শেয়ার।

এর আগে ২০২২ সালে প্যারামাউন্ট গ্লোবালে বিনিয়োগ শুরু করেন বাফেট। এতে কোম্পানিটির শেয়ার দর লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে। এক পর্যায়ে অর্থনীতির উদীয়মান খাতে নাম করা প্রতিষ্ঠানে পরিণত হয় এটি।

ওমাহার ওরাকল নামে পরিচিত বাফেট কয়েক দশক ধরে প্রচুর বিনিয়োগ ভুল করেছেন। প্যারামাউন্ট স্টক মালিক মনে করেন যে এটি আমাকে আরও কঠিন করে তুলেছে, এমনকি, লোকেরা তাদের অবসর সময়ে কী করে এবং একটি বিনোদন ব্যবসা চালানোর নীতিগুলি কী তা সম্পর্কে।

আমেরিকান উদ্যোক্তা, ব্যবসায়ী ও ধনকুবের বলেন, আমি মনে করি; এক বা দুই বছর আগের তুলনায় এখন স্মার্ট। কিন্তু এটাও বিশ্বাস করো, আমি আরও গরীব হয়ে গেছি। বিশেষ করে জ্ঞান অর্জনে।

শেয়ারনিউজ, ০৬ মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে