ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪
Sharenews24

টেকনো ড্রাগসের আইপিও-তে ব্যাপক সাড়া

২০২৪ জুন ১৩ ১৬:১৮:১০
টেকনো ড্রাগসের আইপিও-তে ব্যাপক সাড়া

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে বুক বিল্ডিং পদ্ধতিতে তালিকাভুক্তির প্রক্রিয়ায় থাকা ওষুধ উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান টেকনো ড্রাগস লিমিটেডের আইপিও আবেদন গ্রহণ শেষ হয়েছে। আজ বৃহস্পতিবার (১৩ জুন) কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণ শেষ হয়েছে। কোম্পানিটির আইপিও-তে ব্যাপক সাড়া পড়েছে বলে বিভিন্ন ব্রোকারেজ হাউজ ঘুরে জানা গেছে।

এর আগে গত ০৯ জুন থেকে কোম্পানিটির আইপিও আবেদন শুরু হয়। এর কাট-অব প্রাইস নির্ধারণ করা হয় ৩৪ টাকা। কাট-অব প্রাইসের ৩০ শতাংশ কম দামে অর্থাৎ ২৪ টাকা করে বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কেনার আবেদন করেছেন।

টেকনো ড্রাগস লিমিটেডকে বুক বিল্ডিং পদ্ধতির আইপিওর মাধ্যমে ১০০ কোটি টাকা সংগ্রহ করছে। সংগৃহীত অর্থে কোম্পানিটি নতুন যন্ত্রপাতি ক্রয়, বিএমআরই (নরসিংদী কারখানা), ভবন নির্মাণ (গাজীপুর কারখানা), আংশিক ঋণ পরিশোধ ও ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন সমাপ্ত ২০২৩ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী, পুনর্মূল্যায়নসহ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭ টাকা ৭৪ পয়সা এবং পুনর্মূল্যায়ন ছাড়া ২২ টাকা ৫৭ পয়সা। আলোচ্য অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮ পয়সা। পাঁচ বছরের ভারিত গড় হারে যা ৩ টাকা ২৫ পয়সা।

সর্বশেষ নয় মাসে (১ জুলাই’২৩- ৩১ মার্চ’২৪) কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৫৮ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৯০ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড ও ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড।

শেয়ারনিউজ, ১৩ জুন ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে