ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০২৪
Sharenews24

সেন্ট মার্টিনের কাছে বাংলাদেশ নৌবাহিনী ও কোস্ট গার্ডের টহল

২০২৪ জুন ১৬ ২২:৫২:২৮
সেন্ট মার্টিনের কাছে বাংলাদেশ নৌবাহিনী ও কোস্ট গার্ডের টহল

নিজস্ব প্রতিবেদক : সেন্ট মার্টিন দ্বীপের কাছে বাংলাদেশ নৌবাহিনী ও কোস্ট গার্ডের একাধিক জাহাজ মিয়ানমারের জাহাজের গতিবিধি পর্যবেক্ষণসহ বাংলাদেশের সমুদ্রসীমায় থেকে নিয়মিত টহল পরিচালনা করছে।

আজ রোববার (১৬ জুন) আইএসপিআর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সেন্ট মার্টিন দ্বীপের কাছে বাংলাদেশ নৌবাহিনী ও কোস্ট গার্ডের একাধিক জাহাজ মিয়ানমারের জাহাজের গতিবিধি পর্যবেক্ষণ করছে।

বাংলাদেশের সমুদ্রসীমায় থেকে নিয়মিত টহল পরিচালনা করছে বাংলাদেশ নৌবাহিনী। এতে ফেসবুকে সেন্টমার্টিন নিয়ে যেসব তথ্য প্রচার করা হচ্ছে, তা গুজব বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

আইএসপিআর জানায়, মিয়ানমারে চলমান অভ্যন্তরীণ সংঘর্ষের প্রেক্ষিতে মিয়ানমার সামরিক বাহিনী রাখাইন রাজ্যে আরাকান আর্মির বিরুদ্ধে যৌথ অপারেশনস পরিচালনা করছে।

এদিকে, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় মিয়ানমারের সামরিক বাহিনী এবং আরাকান আর্মির সংঘর্ষের কারণে নাফ নদী এবং নদী সংলগ্ন মোহনা এলাকায় বাংলাদেশি বোটের ওপর অনাকাঙ্ক্ষিত গুলিবর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

বর্তমানে মিয়ানমার সীমান্তে মিয়ানমার নৌবাহিনীর বেশ কয়েকটি যুদ্ধজাহাজ পরিচালনা করছে। মিয়ানমারের নৌবাহিনী সেন্ট মার্টিনের কাছে মিয়ানমারের জলসীমায় অবস্থান সম্পর্কে বাংলাদেশ নৌবাহিনীকেও অবহিত করছে।

উল্লেখ্য, মিয়ানমারের মূল ভূখণ্ড ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাত চলছে।

মামুন/

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে