ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪
Sharenews24

আয়ারল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের সান্ত্বনার জয়

২০২৪ জুন ১৭ ০৫:৫১:২৩
আয়ারল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের সান্ত্বনার জয়

ক্রীড়া প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্বাগতিক যুক্তরাষ্ট্র ও চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে এবারের বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিচ্ছে গত বিশ্বকাপের রানার্স আপ পাকিস্তান।

আজ রোববার (১৬ জুন) আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচটি ছিল পাকিস্তানের শুধুই নিয়মরক্ষার। এই ম্যাচে আইরিশদের ৩ উইকেটে হারিয়ে সান্ত্বনার জয় পেয়েছে বাবর আজমরা।

টস জিতে আইরিশদের ব্যাট করতে পাঠায় পাকিস্তান। শাহিন আফ্রিদি, ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ আমিরের তোপে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১০৬ রান তুলতে সমর্থ হয়।

জবাবে ৬২ রানেই ৬ উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কায় পেয়েছিল পাকিস্তানকে। কিন্তু ওয়ান ডাউনে নামা বাবার আজম বুক চিতিয়ে লড়ে ম্যাচ বের করে আনেন। শেষে নেমে শাহিন আফ্রিদি দুটি ছক্কা মেরে পাকিস্তানকে জয় এনে দেন।

তবে স্বল্প রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানের শুরুটা আশাব্যাঞ্জক ছিল। ২৩ রানের জুটি গড়েন সাইম আইয়ুব ও মোহাম্মদ রিজওয়ান। পঞ্চম ওভারের প্রথম বলে আডায়ার আইয়ুবকে ফিরিয়ে এই জুটি ভাঙেন। আউট হওয়ার আগে ১৭ বলে ১৭ রান করেন তিনি।

পরের ওভারের পঞ্চম বলে বিদায় নেন রিজওয়ানও। ম্যাকার্থির বলে আউট হওয়ার আগে ১৬ বলে ১৭ রান করেন রিজওয়ান।

ফখর জামান ১২ রান করে দল দ্বারা কর্পূরের শিকার হয়েছিলেন। পরের ওভারে উসমান খান এবং শাদাব খান এক বলেই বিদায় হন। উসমান ২ রান করলেও শাদাব রানটি খুলতে পারেনি।

ইমাদ ওয়াসিম পাকিস্তানের রানে পাঁচ রান যোগ করতে পরের ওভারে ফিরে আসেন। অল -রাউন্ডার ক্যাম্পহোরের শিকার হওয়ার আগে ৫ রান করেন।

হারের শঙ্কায় থাকা পাকিস্তানকে টানতে থাকেন অধিনায়ক বারব। তার সঙ্গী হন আব্বাস আফ্রিদি। এই জুটি ৩৩ রান যোগ করে জয়ের পথে নিয়ে আসেন পাকিস্তানকে। কিন্তু ২১ বলে ১৭ রান করা আব্বাসকে শিকার করে ম্যাচ ফের জমিয়ে তোলেন হোয়াইট। বলতে গেলে একাই লড়াই করে জয় এনে দিয়েছেন অধিনায়ক বাবর আজম।

এএসএম/

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে