ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০২৪
Sharenews24

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের সঙ্গে মালবাহী ট্রেনের সংঘর্ষ, নিহত ৫

২০২৪ জুন ১৭ ১২:০৯:০৬
কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের সঙ্গে মালবাহী ট্রেনের সংঘর্ষ, নিহত ৫

ডেস্ক রিপোর্ট : ভারতের পশ্চিমবঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস নামের একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে একটি মালবাহী ট্রনের সংঘর্ষে এখন পর্যন্ত পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত ২৫ জন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়, আজ সোমবার সকালে পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ে এই দুর্ঘটনা ঘটেছে। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস আসামের শিলচর থেকে কলকাতার শিয়ালদহ যাওয়ার সময় নিউ জলপাইগুড়ির কাছে রাঙ্গাপানি স্টেশনের কাছে একটি মালবাহী ট্রেন ধাক্কা দিলে দুর্ঘটনাটি ঘটে।

দুর্ঘটনায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুটি বগি লাইনচ্যুত হয়েছে বলে জানা গেছে। দার্জিলিং ভ্রমণের জন্য বেশির ভাগ সময় পর্যটকেরা এই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ব্যবহার করে থাকেন।

দুর্ঘটনাটি এমন এক সময় ঘটল যখন আবহাওয়া বৈরী এবং বৃষ্টি হচ্ছে। তাই উদ্ধার তৎপরতা খানিকটা বিলম্বিত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে বলেছেন, ‘চিকিৎসক ও উদ্ধারকর্মীদের দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে। পুলিশ, চিকিৎসক, উদ্ধারকর্মী, অ্যাম্বুলেন্স, জরুরি চিকিৎসা সরঞ্জাম—সবকিছু ইতিমধ্যে পৌঁছে গেছে।’

সামাজিক যোগাযোগমাধ্যমের ছবিতে দেখা গেছে, ট্রেন থেকে ছিটকে যাওয়া দুইট বগি দুমড়ে মুচড়ে গেছে। একটি কামরা লাইন থেকে ওপরের দিকে উঠে রয়েছে। তার নিচে ঢুকে রয়েছে মালবাহী ট্রেনের কামরা। স্থানীয়রা উদ্ধার কাজে হাত লাগিয়েছেন। এলাকায় বৃষ্টিও হচ্ছে।

মামুন/

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে