ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪
Sharenews24

মোদি সরকারকে এক হাত নিলেন রাহুল গান্ধী

২০২৪ জুন ১৭ ২৩:৪২:০৪
মোদি সরকারকে এক হাত নিলেন রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিমবঙ্গে যাত্রীবাহী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ও মালবাহী ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা ইতিমধ্যে ১৫ ছাড়িয়েছে।

এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় আহত ও মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে নরেন্দ্র মোদি সরকারকে একহাত নিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

নরেন্দ্র মোদি সরকারকে একহাত নিয়ে টুইটারে রাহুল গান্ধী লিখেছেন, ‘গত ১০ বছরে রেল দুর্ঘটনা বৃদ্ধি মোদি সরকারের অব্যবস্থাপনা এবং অবহেলার প্রত্যক্ষ ফল, এর ফলে প্রতিদিন যাত্রীদের জীবন ও সম্পদের ক্ষতি হচ্ছে। আজকের দুর্ঘটনা এই বাস্তবতার আরেকটি উদাহরণ।’

পরপর ট্রেন দুর্ঘটনার বিষয়টি মেনে নেওয়া হবে না বলেও কার্যত হুঁশিয়ারি তিনি আরও বলেন, ‘এই দুর্ঘটনার জন্য দায়িত্বশীল বিরোধী হিসেবে আমরা এই ভয়ঙ্কর অবহেলা নিয়ে প্রশ্ন তুলব এবং মোদি সরকারকে জবাব দিতে হবে।’

পাশাপাশি এই দুর্ঘটনায় উদ্ধারকাজ ও ত্রাণে সহায়তা করার জন্য কংগ্রেস নেতাকর্মীদের অনুরোধ জানিয়েছেন রাহুল গান্ধী।

রাহুল গান্ধীর পাশাপাশি সর্বভারতীয় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেও এদিনের রেল দুর্ঘটনা নিয়ে মোদি সরকারকে তীব্র কটাক্ষ করেছেন। মোদি সরকার রেল মন্ত্রণারয়েকে ‘ক্যামেরা-চালিত স্ব-প্রচারের একটি প্ল্যাটফর্মে রূপান্তর করেছে’ বলে টুইটারে কটাক্ষ করেন মল্লিকার্জুন খাড়গে।

এই বিষয়টি তারা মেনে নেবেন না। বিষয়টি নিয়ে সংসদে প্রশ্ন তুলবেন এবং বিরোধী দল হিসেবে এটা তাদের ‘বাধ্যতামূলক কর্তব্য’ বলেও উল্লেখ করেছেন কংগ্রেস সভাপতি।

প্রসঙ্গত, আজ সোমবার স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটের দিকে নিউ জলপাইগুড়ির কাছে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস নামে যাত্রীবাহী ট্রেনটিকে পেছন থেকে মালবাহী ট্রেন সজোরে ধাক্কা দেয়।

এতে যাত্রীবাহী ট্রেন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের কয়েকটি বগি লাইনচ্যুত হয়। আর এ ঘটনায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৬০ জনেরও বেশি। হতাহতের সংখ্যা আরও বৃদ্ধির আশঙ্কা রয়েছে।

মিজান/

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে