ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪
Sharenews24

টি টোয়েন্টি বিশ্বকাপের সেরা দশে তানজিম-মোস্তাফিজ

২০২৪ জুন ১৮ ০৬:৩৪:১৮
টি টোয়েন্টি বিশ্বকাপের সেরা দশে তানজিম-মোস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক : টোয়েন্টি ২০২৪ বিশ্বকাপে বাংলাদেশের বোলার তানজিম হাসান সাকিব ও মোস্তাফিজুর রহমানের প্রশংসা করছেন দেশ-বিদেশের সবাই। রেকর্ড গড়তে তানজিম সাকিব ও মোস্তাফিজুর রহমান সোমবার বেছে নিলেন নেপালকেই।

তানজিম-মোস্তাফিজের রেকর্ড গড়ার দিনে সেন্ট ভিনসেন্টে এদিন নেপালের ব্যাটিং লাইন-আপ দুমড়ে-মুচড়ে গেছে। তানজিম সাকিব ও ফিজ নিয়েছেন ৪ ও ৩ উইকেট। দুজনেই ৪ ওভারের কোটা পূর্ণ করেছেন ও ৭ রান করে দিয়েছেন।

২১ ডট দিয়ে টি টোয়েন্টি বিশ্বকাপে এক ইনিংসে সবচেয়ে বেশি ডট দেওয়ার কীর্তি গড়েছেন তানজিম সাকিব। মোস্তাফিজ দিয়েছেন ২০ ডট। টি টোয়েন্টি বিশ্বকাপে ইনিংসে ডটের হিসেবে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ।

এবারের টি টোয়েন্টি বিশ্বকাপে তানজিম সাকিব ও ফিজের উইকেট এখন ৯ ও ৭। কিপ্টে বোলিংয়ের কারণে দুজনেই সেরা দশে উঠে এসেছেন। তিন ও সাতে অবস্থান করছেন তানজিম সাকিব ও মোস্তাফিজ। বাংলাদেশ সুপার এইটে আরও উইকেট নেওয়ার সুযোগ পাচ্ছেন এই দুই বোলার।

১২ উইকেট নিয়ে ২০২৪ টি টোয়েন্টি বিশ্বকাপে এখন সর্বোচ্চ উইকেটশিকারী ফজল হক ফারুকি। আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্যারিয়ারের সেরা বোলিং ফারুকি করেছেন এবারের বিশ্বকাপে। তার দুর্দান্ত বোলিংই মূলত উগান্ডা ও নিউজিল্যান্ডের বিপক্ষে আফগানদের বিশাল জয় পেতে দারুণ অবদান রেখেছে।

এদিকে, তানজিম সাকিবের সমান ৯ উইকেট নিয়েছেন এনরিখ নরকীয়া ও অ্যাডাম জাম্পা। ইকোনমি রেটের কারণে নরকীয়া ও জাম্পা অবস্থান করছেন দুই ও চারে।

নুয়ান থুসারা ও আলজারি জোসেফ নিয়েছেন ৮টি করে উইকেট। যেখানে শ্রীলংকা এবারের বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছে এবং ওয়েস্ট ইন্ডিজ সুপার এইটে উঠেছে। সুপার এইটে ওঠায় উইকেট সংখ্যা বাড়ানোর সুযোগ থাকছে জোসেফের।

এএসএম/

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে