ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪
Sharenews24

ভূমধ্যসাগরে নৌকা ডুবে বাংলাদেশিসহ নিহত ১১

২০২৪ জুন ১৮ ১১:১৫:২৬
ভূমধ্যসাগরে নৌকা ডুবে বাংলাদেশিসহ নিহত ১১

প্রবাস ডেস্ক : ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় ১১ অভিবাসীর মৃত্যু হয়েছে। এই সময় নৌকাটি থেকে ৫১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৭ জুন) জার্মান দাতব্য সংস্থা রিসকিউশিপ। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে বলা হয়, উদ্ধারকারীরা ডুবে যাওয়া একটি কাঠের নৌকা থেকে মোট ৬১ জনকে উদ্ধার করেন। তাদের মধ্যে ১১ জনকে মৃত অবস্থায় পাওয়া যায়।

প্রতিবেদনে বলা হয়, বেঁচে যাওয়া ব্যক্তিদের সোমবার সকালে ইতালীয় কোস্টগার্ডের কাছে হস্তান্তরের পর তাদের তীরে নিয়ে যাওয়া হয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) এবং জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ এক যৌথ বিবৃতিতে জানিয়েছে, নৌকাটি লিবিয়া থেকে যাত্রা করেছিল। এতে সিরিয়া, মিসর, পাকিস্তান ও বাংলাদেশের অভিবাসীরা ছিলেন। তবে কোন দেশের কত যাত্রী ছিলেন, তা জানানো হয়নি।

এদিকে ঠিক কোন অঞ্চল থেকে বা কখন এই উদ্ধার অভিযান পরিচালনা করা হয়েছিল সে সম্পর্কে বিস্তারিত কোনও তথ্য জানায়নি রেসকিউশিপ।

তবে, মেরিনেটট্রাফিক ডটকমের ট্র্যাকিংয়ের তথ্যানুসারে, নাদির নামে একটি অভিবাসী উদ্ধারকারী জাহাজ পরিচালনা করে রেসকিউশিপ। সেটি সোমবার (১৭ জুন) পূর্ব তিউনিসিয়ার স্ফ্যাক্স বন্দর থেকে দূরে অবস্থান করছিলো।

২০১৫ সাল থেকে মধ্য ভূমধ্যসাগরে ২০ হাজারটিরও বেশি মৃত্যু ও নিখোঁজ হওয়ার ঘটনা নিবন্ধন করেছে জাতিসংঘ।

চলতি মাসের শুরুর দিকে লিবিয়ার উপকূলে সমুদ্র থেকে ১১ জনের মরদেহ উদ্ধার করা হয়।

মামুন/

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে