ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪
Sharenews24

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে জ্বালানি খাতের ৯ কোম্পানির

২০২৪ জুন ১৮ ১১:৩৪:৫৯
প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে জ্বালানি খাতের ৯ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের ২৩টি কোম্পানির মধ্যে সবগুলো কোম্পানি শেয়ার ধারণ তথ্য আপডেট করেছে। এর মধ্যে এপ্রিল মাসের তুলনায় মে মাসে ৯টি কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩টি কোম্পানির। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমে যাওয়া ৯টি কোম্পানি হলো- অ্যাসোসিয়েটেড অক্সিজেন, বারাকা পাওয়ার, বারাকা পতেঙ্গা, সিভিও পেট্রোকেমিক্যাল, ডরিন পাওয়ার, এনার্জিপ্যাক পাওয়ার, জিবিবি পাওয়ার, ইন্ট্রাকো রিফুয়েলিং, পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড।

পদ্মা অয়েল

কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে পদ্ম অয়েলের। এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৩.১০ শতাংশ, যা মে মাসে ১.০৭ শতাংশ কমে ৩২.১১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৩.৬৭ শতাংশ থেকে ১.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৬৬ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত রয়েছে ০.৮২ শতাংশ।

অ্যাসোসিয়েটেড অক্সিজেন

এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৯৬ শতাংশ, যা মে মাসে ০.৮২ শতাংশ কমে ১০.১৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৮.১৪ শতাংশ থেকে ০.৮২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৮.৯৬ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত রয়েছে ০.২৫ শতাংশ।

বারাকা পাওয়ার

এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৫.২৫ শতাংশ, যা মে মাসে ০.৫১ শতাংশ কমে ২৪.৭৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.৭৫ শতাংশ থেকে ০.৫১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৫.২৬ শতাংশে।

বারাকা পতেঙ্গা

এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.১৩ শতাংশ, যা মে মাসে ০.০৯ শতাংশ কমে ৭.০৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৪.৭২ শতাংশ থেকে ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৪.৮১ শতাংশে।

সিভিও পেট্রোকেমিক্যাল

এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.৫৯ শতাংশ, যা মে মাসে ০.৫৯ শতাংশ কমে ১৭.০০ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৬.৬৮ শতাংশ থেকে ০.৫৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৭.২৩ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.৪২ শতাংশ থেকে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.৪৬ শতাংশ।

ডরিন পাওয়ার

এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৭৩ শতাংশ, যা মে মাসে ০.১৮ শতাংশ কমে ১৮.৫৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৪.৬৬ শতাংশ থেকে ০.১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৮৪ শতাংশে।

এনার্জিপ্যাক পাওয়ার

এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.৮৭ শতাংশ, যা মে মাসে ০.০৬ শতাংশ কমে ১৭.৮১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৮.০০ শতাংশ থেকে ০.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৮.০৬ শতাংশে।

জিবিবি পাওয়ার

এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৪৯ শতাংশ, যা মে মাসে ০.১৫ শতাংশ কমে ১৪.৩৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৩.৫০ শতাংশ থেকে ০.১৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৩.৬৫ শতাংশে।

ইন্ট্রাকো রিফুয়েলিং

এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৫৯ শতাংশ, যা মে মাসে ০.৩৪ শতাংশ কমে ১২.২৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৭.৩১ শতাংশ থেকে ০.৩৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৭.৬৫ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত রয়েছে ০.০৪ শতাংশ।

মোর্শেদ/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে