ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪
Sharenews24

নারীদের টয়লেটে বসানো হলো টাইমার মেশিন!

২০২৪ জুন ১৮ ১১:৫০:৫৮
নারীদের টয়লেটে বসানো হলো টাইমার মেশিন!

ডেস্ক রিপোর্ট : পর্যটকদের সুবিধার জন্য নারীদের টয়লেটে বসানো হয়েছে টাইমার মেশিন। এসব টাইমারের মাধ্যমে বাইরে থেকেই দেখা যাচ্ছে- একজন মহিলা টয়লেটে ঢোকার পর কতটা সময় ব্যয় করছেন।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সিএনএন জানিয়েছে, চীনের অন্যতম বৃহত্তম পর্যটন নগরী উনান বৌদ্ধ গ্রোটোসের টয়লেটে বসানো হয়েছে এসব টাইমার। যেখানে প্রতি বছর লাখ লাখ মানুষ ঘুরতে যায়।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই সংক্রান্ত ভিডিও ও ছবি প্রকাশ হওয়ার পর সমালোচনার ঝড় উঠেছে। কেউ কেউ বলেছেন, টয়লেট ব্যবহারের ‘সময় নির্দিষ্ট করে দিতে’ এই টাইমারগুলো বসানো হয়েছে।

তবে পর্যটনকেন্দ্রটির এক কর্মী স্থানীয় সংবাদমাধ্যম শিওশিয়াং মর্নিং হেরাল্ডকে বলেছেন, পর্যটকের সংখ্যা বৃদ্ধির প্রেক্ষিতে তাদের সুবিধার জন্য টাইমার মেশিন বসানো হয়েছে।

কেন্দ্রটির অপর এক কর্মী স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছেন, গেল ১ মে থেকে টয়লেটগুলোয় এই টাইমার মেশিন বসিয়েছে। যখন কেউ টয়লেটে প্রবেশ করেন, তখন টাইমারে সময় গণনা শুরু হয়। যতক্ষণ দরজা বন্ধ থাকে এটি ততক্ষণ চলতে থাকে। সেখানে টয়লেটে ‘লাল’ রঙ্গে সময় গণনা হয়।

যখন টয়লেটে কেউ থাকেন না তখন সেখানে ‘খালি’ লেখা ভেসে থাকে। অনেকেই বলেছেন এই টাইমারের পেছনে অর্থ খরচ না করে তারা সেখানে নতুন টয়লেট তৈরি করতে পারত।

মামুন/

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে