ঢাকা, শনিবার, ১৩ জুলাই ২০২৪
Sharenews24

সিলেট ও সুনামগঞ্জের সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোঘণা

২০২৪ জুন ১৮ ২১:২৯:০৪
সিলেট ও সুনামগঞ্জের সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোঘণা

নিজস্ব প্রতিবেদক : টানা বৃষ্টিতে সিলেট ও ​​সুনামগঞ্জ প্লাবিত হয়েছে। ভারতে অবিরাম ভারী বর্ষণ ও ভূমিধসে দুই জেলার সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। ক্ষণে ক্ষণে নদীগুলোর পানি বাড়ছে। এতে জেলার নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে।

এমন পরিস্থিতিতে মঙ্গলবার (১৮ জুন) সিলেটের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর ও সুনামগঞ্জসহ সব পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) মোহাম্মদ মোবারক হোসেন সংবাদ মাধ্যমকে জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সিলেটের পর্যটন কেন্দ্রগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বন্যা পরিস্থিতির কারণে গত ৩০ মে প্রথমবারের মতো জেলার পর্যটন কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করে উপজেলা প্রশাসন। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে ৭ জুন পর্যটন কেন্দ্রগুলো খুলে দেওয়া হয়।

এই বিষয়ে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা সালমা পারভীন জানান, জেলার সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হচ্ছে। যদিও এখন পর্যন্ত তাহিরপুরের বন্যা পরিস্থিতি তেমন খারাপ নয়। কিন্তু পরিস্থিতি যে কোন সময় খারাপ হতে পারে।

এছাড়া বৃষ্টির সাথে প্রচুর বজ্রপাতও হচ্ছে। পাহাড়ি উপত্যকা এবং যাদুকাটা সহ অন্যান্য নদীতে প্রবল স্রোত রয়েছে। এমন পরিস্থিতিতে পর্যটকরা যাতে বন্যায় আটকা না পড়েন সেজন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী জানান, আগামী ২৪ ঘণ্টায় বন্যা পরিস্থিতির আরও অবনতি হতে পারে। এই পর্যন্ত ৫১৬টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। বন্যার্তরা ইতোমধ্যে শহরের অনেক আশ্রয়কেন্দ্রে চলে গেছে। বন্যার্তদের সাহায্যার্থে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

এএসএম/

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে