ঢাকা, শনিবার, ১৩ জুলাই ২০২৪
Sharenews24

রাষ্ট্রায়ত্ত ব্যাংকেরও পরিচালক সেই মতিউর

২০২৪ জুন ২২ ০৯:৫২:৩০
রাষ্ট্রায়ত্ত ব্যাংকেরও পরিচালক সেই মতিউর

নিজস্ব প্রতিবেদক : মুশফিকুর রহমান (ইফাত) নামের এক তরুণ কুরবানির ঈদের আগে ১৫ লাখ টাকায় একটি ছাগল কিনতে গিয়ে সোস্যাল মিডিয়ায় ব্যপক ভাইরাল হন। ২০-২২ বছরের একটি ছেলে এত টাকায় ছাগল কিনতে গেছে, তার আয়ের উৎস খুজতে থাকে নেটদুনিয়া।

পরে জানা যায় ভাইরাল হওয়া এই তরুণের বাবা জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তা ড. মতিউর রহমান। এই কর্মকর্তার লাখ টাকা বেতনে চাকরি করে ৩৭ লাখ টাকার গরু ও ১৫ লাখে ছাগল কেনা নিয়ে দেশজুড়ে চলছে আলোচনা-সমালোচনা।

তবে আলোচনা এখন মোড় নিয়েছে মতিউর রহমানের সম্পদের দিকে। তার কত সম্পদ রয়েছে, সেটি নিয়েও আলোচনা শুরু হয়েছে। একাধিক বাড়ি, গাড়ি, ফ্ল্যাট ও প্লটের তথ্য বেরিয়ে আসছে।

জানা গেছে, চট্টগ্রাম, গাজীপুর, নরসিংদী ও ময়মনসিংহে রয়েছে তার ও পরিবারের সদস্যদের নামে রিসোর্ট, শুটিংস্পট, বাংলো বাড়ি, জমিসহ নামে-বেনামে রয়েছে অঢেল সম্পত্তি।

এছাড়াও, মতিউর রহমান রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের পরিচালক পদেও রয়েছেন। ২০২২ সালের ১ ফেব্রুয়ারি তিন বছরের জন্য তাকে নিয়োগ দেয় অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। রাজস্ব কর্মকর্তা ও রাষ্ট্রীয় ব্যাংকের পরিচালক হওয়ার সুবাদে শেয়ারবাজারসহ বিভিন্ন ব্যবসায় সুযোগ সুবিধা নিয়ে গড়ে তুলেছেন বিশাল সম্পদের পাহাড়।

ব্যাংক হিসাবে রয়েছে বিপুল পরিমাণ অর্থ। শেয়ারবাজারে রয়েছে বড় অঙ্কের বিনিয়োগ। সরকারি কর্মকর্তা হলেও তিনি শেয়ারবাজারে প্লেসমেন্ট শেয়ারের বড় ব্যবসায়ী।

বুধবার (১৯ জুন) বেসরকারি একটি টেলিভিশনে তার একটি সাক্ষাৎকার প্রচারিত হয় যেখানে তিনি দাবি করেন, তিনি বিভিন্ন কোম্পানির প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) ওই কোম্পানির মালিকদের কাছ থেকে কম দামে কিনে নিয়ে পরে বাজারে বেশি দামে বিক্রি করে বড় অঙ্কের মুনাফা করেছেন।

তারিক/

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে