ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪
Sharenews24

খালেদা জিয়ার অবস্থা ক্রিটিক্যাল, দেশবাসীর কাছে দোয়া কামনা

২০২৪ জুন ২২ ২০:২৬:৪৬
খালেদা জিয়ার অবস্থা ক্রিটিক্যাল, দেশবাসীর কাছে দোয়া কামনা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা ‘সঙ্কটজনক’ উল্লেখ করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার (২২ জুন) বিকেলে তিনি এভারকেয়ার হাসপাতাল পরিদর্শন করেন এবং মেডিকেল বোর্ডের সদস্যদের সঙ্গে কথা বলেন।

মির্জা ফখরুল িএরপর গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার কথা জানান এবং দেশবাসীর কাছে দোয়া চান।

বিএনপি মহাসচিব বলেন, ম্যাডামকে সিসিইউতে রাখা হয়েছে। সেখানে তার চিকিৎসা চলছে। ডাক্তাররা এখন কাউকে ঢুকতে দিচ্ছে না। আমি তাদের সাথে কথা বলে এবং ডাক্তারদের কাছ থেকে যা শুনেছি তা হল, ‘এটি খুবই ক্রিটিক্যাল’। দেশবাসীসহ সবাইকে জাতীয় নেত্রী বেগম খালেদা জিয়ার জন্য দোয়া করার জন্য অনুরোধ করছি।

এর আগে শুক্রবার (২১ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে খালেদা জিয়াকে অ্যাম্বুলেন্সে করে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। গুলশানের বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে এভারকেয়ার হাসপাতলে নেওয়া হয়। এরপর মেডিকেল বোর্ড তাকে সিসিইউতে ভর্তি করে চিকিৎসা শুরু করে।

এদিকে বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে অধ্যাপক এফএম সিদ্দিকী, অধ্যাপক শামসুল আরেফিন, অধ্যাপক একিউএম মহসিনসহ মেডিকেল বোর্ডের সদস্যরা কয়েক দফা বৈঠকে সাবেক প্রধানমন্ত্রীর সর্বশেষ অবস্থা পর্যালোচনা করেন।

মেডিকেল বোর্ডের এসব বৈঠকে লন্ডন থেকে ডা. জোবায়েদা রহমান এবং যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ার কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসকও কার্যত যুক্ত ছিলেন জানিয়ে অধ্যাপক জাহিদ হোসেন বলেন, বিশেষজ্ঞ চিকিৎসকরা ম্যাডামের শারীরিক পরীক্ষার রিপোর্ট পর্যালোচনা করে তাৎক্ষণিক ব্যবস্থা নিচ্ছেন।

৭৯ বছর বয়সী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ডায়াবেটিস, বাত, হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনিসহ নানা জটিল রোগে ভুগছেন।

তিনি সর্বশেষ স্বাস্থ্য পরীক্ষার জন্য ২ মে এভারকেয়ার হাসপাতালে যান। এ সময় চিকিৎসকরা তাকে সিসিইউতে রেখে দুই দিন চিকিৎসা দেন।

এএসএম/

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে