ঢাকা, শনিবার, ১৩ জুলাই ২০২৪
Sharenews24

রোহিতকে ফিরিয়ে বিশ্বকাপে সাকিবের অনন্য রেকর্ড

২০২৪ জুন ২২ ২১:৫৩:০৭
রোহিতকে ফিরিয়ে বিশ্বকাপে সাকিবের অনন্য রেকর্ড

ক্রীড়া প্রতিবেদক : ওভারের প্রথম বলে ছক্কা মারার পর তৃতীয় বলে চার মারেন সাকিব আল হাসান। কিন্তু ঘুরে দাঁড়াতে সময় নেননি তিনি। চতুর্থ বলে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে অনিকের হাতে ক্যাচ দিয়ে অনন্য রেকর্ড গড়েন সাকিব আল হাসান। বাংলাদেশের এই বাঁহাতি অলরাউন্ডার টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ৫০ উইকেট নিলেন।

কুড়ি ওভারের বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে ৫০ উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার। এই রেকর্ড গড়তে তাঁর লেগেছে ৪০ ইনিংস। যেখানে ওয়াসিম আকরামের সঙ্গে মিলে গেলেন সাকিব। ওয়ানডে বিশ্বকাপে প্রথম ৫০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েছিলেন ওয়াসিম আকরাম।

টি-বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় সাকিবের চেয়ে ১১ উইকেট কম নিয়ে দুইয়ে আছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহিদ আফ্রিদি। তাঁর শিকার ৩৪ ইনিংসে ৩৯ উইকেট। তিনে থাকা সাবেক শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার ৩১ ইনিংসে ৩৮ উইকেট।

টস জিতে বোলিং নিল বাংলাদেশ, দলে নেই তাসকিনটস জিতে বোলিং নিল বাংলাদেশ, দলে নেই তাসকিনসব মিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি সাকিবের ১৪৯ উইকেট। আর একটি উইকেট পেলে নিউজিল্যান্ডের টিম সাউদির পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ১৫০ উইকেটের মাইলফলকে ছুঁবেন সাকিব।

এএসএম/

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে