ঢাকা, শনিবার, ১৩ জুলাই ২০২৪
Sharenews24

অবসরের বিষয়ে যা বললেন সাকিব

২০২৪ জুন ২৩ ১২:৩৮:৪৪
অবসরের বিষয়ে যা বললেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ শুরুর আগে সবচেয়ে আলোচিত প্রশ্ন সাকিব আল হাসান সীমিত ওভারের ক্রিকেট থেকে কবে অবসর নিচ্ছেন? এবারের টুর্নামেন্টেও সাকিবের পারফর্ম চূড়ান্ত হতাশাজনক। সেই সঙ্গে দলের ব্যর্থতা তো আছেই। পরিস্থিতি যখন এই তখন ঘুরেফিরে আবারও প্রশ্ন, কখন থামছেন সাকিব?

শনিবার (২২ জুন) ভারতের বিপক্ষে বাজেভাবে হেরেছে বাংলাদেশ। ম্যাচটির পর ৩৭ বছর বয়সী অলরাউন্ডারের কাছে জানতে চাওয়া হয় তার অবসর ভাবনা নিয়ে।

প্রশ্নের উত্তর দিতে গিয়ে সাকিব বলেছেন, ‘এটি শেষ (টি-টোয়েন্টি বিশ্বকাপ) কি না, জানি না। পৃথিবীতে যে কোনো সময় যে কোনো কিছু হওয়া সম্ভব। এটা তো সিদ্ধান্ত নেবে আসলে ক্রিকেট বোর্ড। আমার নিজেরও ব্যক্তিগত কিছু সিদ্ধান্ত থাকতে পারে। তবে এগুলো আসলে এখনই এখানে আলোচনা করার বিষয় নয়। এগুলো সময়ের সঙ্গে হয়তো আলোচনা হতে পারে।’

এর আগে, ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের আগে এক সাক্ষাৎকারে সাকিব অবশ্য চলমান বিশ্বকাপ ও ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর কথা জানিয়েছিলেন। তবে, এবার জানালেন এই ভাবনা থেকে নাকি সরে এসেছেন তিনি।

তিনি বলেন, ‘বলেছিলাম যে, তখনও পর্যন্ত চিন্তা এরকম… চিন্তা তো বদলাতেই পারে। এগুলা নিয়ে আসলে আমি অনেক বেশি চিন্তিত নই। অনেক বড় বিরতি আছে সামনে।

নিজের ওপর রিফ্লেক্ট করা যাবে, দলের প্রয়োজনীয়তা ভেবে দেখা যাবে, যদি দল মনে করে যে, আমাকে দরকার আছে, যদি আমি মনে করি যে দলে আমার দরকার আছে ও আমি ওভাবে তাড়না অনুভব করছি, সবকিছু যদি ঠিকঠাক তাহলে, তাহলে এটা খেলার বিষয় দেখা যাবে।’

তারিক/

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে