ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪
Sharenews24

অফিসে ঢুকতে দেরি হলেই কেটে নেয়া হবে কর্মকর্তার ছুটি

২০২৪ জুন ২৩ ২০:২৬:১৮
অফিসে ঢুকতে দেরি হলেই কেটে নেয়া হবে কর্মকর্তার ছুটি

ডেস্ক রিপোর্ট : সরকার সরকারি অফিসের জন্য নতুন নিয়ম তৈরি করেছে ভারতের কেন্দ্রীয়। সকাল সাড়ে ৯টার মধ্যে অফিসে উপস্থিত না হলে ওই কর্মকর্তার জন্য বরাদ্দ ছুটি থেকে অর্ধদিবস ছুটি কেটে নেওয়া হবে।

দেশটির সরকারি চাকরিজীবীদের উদ্দেশে বলা হয়েছে, অফিস কর্মসূচী চলবে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত। চাকরিজীবীদের অফিসে ঢুকতে হবে সর্বোচ্চ সকাল সোয়া ৯টার মধ্যে। এরপর উপস্থিত হলে কাটা হবে ছুটি (ক্যাজুয়াল লিভ)।

আজ রোববার (২৩ জুন) টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়, সরকারি চাকরিজীবীদের সময়মত অফিসে উপস্থিতির জন্য একটি পরিপত্র জারি করেছে কেন্দ্রীয় সরকার।

এতে বলা হয়েছে, এখন থেকে অফিসে ঢুকতে সরকারি কর্মীরা সর্বোচ্চ ১৫ মিনিট ছাড় পাবেন। সকাল সোয়া ৯টার মধ্য অফিসে উপস্থিত না হলে তার জন্য বরাদ্দকৃত ছুটি থেকে অর্ধদিবস ছুটি কেটে নেয়া হবে।

এছাড়া প্রতিদিন অফিসে প্রবেশ ও বের হওয়ার সময় বায়োমেট্রিক শনাক্তকরণ ব্যবস্থার ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, সাধারণ কর্মীরা শনাক্তকরণ ব্যবস্থা ব্যবহার করলেও ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে এটি ব্যবহারে অনীহা রয়েছে।

এ ছাড়া করোনা মহামারির পর থেকে সরকারি কর্মচারীদের অফিসে দেরি করে আসার প্রবণতাও বেশি লক্ষ্য করা গেছে। ফলে নতুন নিয়ম চালু করেছে কেন্দ্রীয় সরকারের ডিওপিটি বিভাগ।

মামুন/

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে