ঢাকা, বুধবার, ২৪ জুলাই ২০২৪
Sharenews24

তাকাফুল ইন্সুরেন্স : ঝুঁকিতে ৩ কোটি ৯৮ লাখ টাকা

২০২৪ জুন ২৪ ১০:২৭:২৩
তাকাফুল ইন্সুরেন্স : ঝুঁকিতে ৩ কোটি ৯৮ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের পরিশোধিত মূলধন ৪ কোাটি ২৬ লাখ টাকা। বিপরীতে কোম্পানিটির পূণ:বীমার ৩ কোটি ৯৮ লাখ টাকা রয়েছে ঝুঁকিতে। তারপরও কোম্পানিটির কর্তৃপক্ষ সঞ্চিতি (প্রভিশনিং) গঠন না করে মুনাফা ও সম্পদ বেশি দেখিয়েছে।

কোম্পানিটির ২০২৩ সালের আর্থিক প্রতিবেদনে নিরীক্ষিক বলেছেন, কোম্পানিটির ঋণের বিষয়টি নিশ্চিত হওয়া গেলেও এফডিআর বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

নিরীক্ষক জানিয়েছেন, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স কর্তৃপক্ষ ২০১৯ সাল থেকে আর্থিক হিসাবে ‘রি-ইন্স্যুরেন্স পোর্টফোলিও প্রিমিয়াম’ হিসেবে ৩ কোটি ৯৮ লাখ টাকা পাওনা দেখিয়ে আসছে। কিন্তু এই টাকা আদায় না হওয়া সত্ত্বেও এর বিপরীতে কোন সঞ্চিতি গঠন করেনি। এর মাধ্যমে ব্যয় কম দেখিয়ে মুনাফা বেশি দেখনো হয়েছে। আর অতিরঞ্জিত নিট সম্পদ দেখিয়ে যাচ্ছে।

এদিকে কোম্পানি কর্তৃপক্ষ নিরীক্ষা প্রতিবেদনের জন্য এফডিআর স্টেটমেন্ট দিয়েছে বলে জানিয়েছেন নিরীক্ষক। কিন্তু ওই এফডিআর এর সত্যতা যাচাইয়ে সংশ্লিষ্ট ব্যাংকে চিঠি দেওয়া হলেও ব্যাংক কোন প্রতিউত্তর করেনি। ফলে এফডিআর এর বিষয়ে নিশ্চিত হতে পারেননি নিরীক্ষক। তবে কোম্পানিটির ঋণের বিষয়ে ব্যাংক থেকে চিঠি দিয়ে নিশ্চিত করা হয়েছে।

এএসএম/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে