ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪
Sharenews24

বাংলাদেশের ৫০ লাখ মানুষ অনলাইন জুয়ায় জড়িত

২০২৪ জুন ২৪ ১৭:৩৯:১৯
বাংলাদেশের ৫০ লাখ মানুষ অনলাইন জুয়ায় জড়িত

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের ৫০ লাখ মানুষ মোবাইল ফোনসহ ইলেকট্রনিক ডিভাইসে অনলাইন জুড়ার সঙ্গে জড়িত বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আজ সোমবার (২৪ জুন) সচিবালয়ে ফ্রান্সের রাষ্ট্রদূত মেরি মাসদুপুইয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, অনলাইন জুয়ায় মারাত্মক ঝুঁকির মধ্যে আমাদের বিভিন্ন বয়সের ছেলে-মেয়েরা যুক্ত হয়েছেন জানিয়ে পলক বলেন, অনেক বয়স্ক, রিটায়ার্ড পারসনরাও এর মধ্যে আসছেন।

প্রতিমন্ত্রী বলেন, তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে আমরা দেখেছি ৫০ লাখ মানুষ কীভাবে যেন এই অবৈধ জুয়ার সাইটগুলোর সঙ্গে জড়িয়ে গেছেন।

তিনি বলেন, অবৈধ জুয়ার সাইটগুলোকে ব্লক (বন্ধ) করার চেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, সাইট বন্ধের পাশাপাশি সচেতনতা তৈরি করার চেষ্টা করা হচ্ছে। যাতে সাধারণ মানুষ এ ধরনের কোনো প্রলোভনে পড়ে প্রতারিত না হন। আমাদের দেশের মুদ্রা যাতে বিদেশে পাচার না হয়। প্রতিমন্ত্রী বলেন, আমরা এই পর্যন্ত মোট দুই হাজার ৬০০টি জুয়ার সাইট ব্লক করেছি। এখন আমরা মোবাইল অ্যাপগুলো প্রতিনিয়ত ব্লক করছি। এটা চলতে থাকবে। আরো উচ্চ ক্ষমতা সম্পন্ন প্রযুক্তি প্রয়োগ করে আমরা কন্টিনিউয়াসলি এটা আমরা ব্লক করতে থাকব।

মামুন/

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে