ঢাকা, বুধবার, ২৪ জুলাই ২০২৪
Sharenews24

অস্ট্রেলিয়াকে হারিয়ে বাংলাদেশকে টিকিয়ে রাখলো ভারত

২০২৪ জুন ২৫ ০৫:৪৭:১৫
অস্ট্রেলিয়াকে হারিয়ে বাংলাদেশকে টিকিয়ে রাখলো ভারত

ক্রীড়া প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে ভারত। তুমুল লড়াইয়ে হেরে সেমিফাইনালের আগেই বিদায় নিয়ে বিপাকে পড়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

অন্যদিকে, আজ সকালে শুরু হতে যাওয়া ম্যাচে বাংলাদেশ যদি আফগানদের বিপক্ষে ১৬০ রান করে ৬২ রানের জয় পায়; তখন অস্ট্রেলিয়া, বাংলাদেশ ও আফগানদের পয়েন্ট সমান ২ করে হবে। তখন এই তিন দলের মধ্যে যারা রান রেটে এগিয়ে থাকবে তারা সেমিফাইনালে চলে যাবে। যদিও সেক্ষেত্রে অস্ট্রেলিয়ার সম্ভাবনাই বেশি।

আজ সকাল সাড়ে ৬টায় ওয়েস্ট ইন্ডিজের কিংস্টনে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ ক্রিকেট দল। সেই ম্যাচে আফগানরা জয় পেলে সেমিফাইনলে উঠে যাবে। তখন কপাল পুড়বে অস্ট্রেলিয়ার।

সোমবার (২৪ জুন) টস হেরে প্রথমে ব্যাট করে রোহিত শর্মার ব্যাটিং তাণ্ডবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেটে ২০৫ রানের পাহাড় গড়ে ভারত।

নির্ধারিত টার্গেট তাড়া করতে নেমে ১৩ ওভারে ২ উইকেটে ১২৮ রান করে ভালো পজিশনেই ছিল অস্ট্রেলিয়া। প্রতি ওভারে গড়ে ১০ রান করে নিয়ে জয়ের স্বপ্ন দেখছিল দলটি। কিন্তু এরপর খেই হারিয়ে ফেলে সাবেক চ্যাম্পিয়নরা।

শেষ দিকে একের পর এক উইকেট পতনের কারণে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ রানের বেশি করতে পারেনি অস্ট্রেলিয়া।

দলের হয়ে ৪৩ বলে সর্বোচ্চ ৭৩ রান করেন ওপেনার ট্রাভিস হেড। ২৪ রানে জয় পায় ভারত। দলের জয়ে দারুণ বোলিং করেন আর্শদীপ সিং ও কুলদীপ যাদবরা।

এদিন ওয়েস্ট ইন্ডিজের সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। আগে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারান বিরাট কোহলি। তিনি ৫ বলে শূন্য রানে ফেরেন।

এরপর রীতিমতো তাণ্ডব চালাতে থাকেন অধিনায়ক রোহিত শর্মা। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে মাত্র ১৯ বলে ৫টি ছক্কা আর চারটি চারের সাহায্যে ফিফটি হাঁকান রোহিত।

রোহিত আউট হওয়ার পর মাত্র ১৬ বল খেলে তিন চার আর দুই ছক্কায় ৩১ রান করেন সূর্যকুমার যাদব। ২২ বলে দুই চার আর এক ছক্কায় ২৮ রান করে ফেরেন শিবম দুবে। ১৭ বলে এক চার আর দুই ছক্কায় ২৭ রান করেন অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া।

এএসএম/

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে