ঢাকা, বুধবার, ২৪ জুলাই ২০২৪
Sharenews24

সেল প্রেসারে কাবু আড়াই ডজনের বেশি প্রতিষ্ঠান

২০২৪ জুন ২৫ ১৬:১৭:৪৪
সেল প্রেসারে কাবু আড়াই ডজনের বেশি প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের তৃতীয় কর্মদিবস ইতিবাচক প্রবণতায় ফিরেছে দেশের উভয় শেয়ারবাজার। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ ১৬২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমেছে। এরমধ্যে আড়াই ডজনের বেশি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট সেল প্রেসারের কারণে ক্রেতাশুন্য থাকে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

এদিন উভয় বাজারে সূচক ও লেনদেন ছিল ইতিবাচক প্রবণতা। তারপরও মুনাফা তোলার চাপে আড়াই ডজন প্রতিষ্ঠান ক্রেতা সংকটে পড়ে যায়। শেষবেলা পর্যন্ত প্রতিষ্ঠানগুলোর শেয়ার ও ইউনিটের বিক্রেতাদের জমায়েত দেখা যায়। কিন্তু ক্রেতাদের সন্ধান মিলেনি।

আজ প্রতিষ্ঠানগুলোর শেয়ার ও ইউনিটের দাম কমেছে ৩ শতাংশ থেকে ২.৫০ শতাংশ পর্যন্ত। যা বিএসইসির বেঁধে দেওয়া একদিনের সর্বোচ্চ দাম কমার হার।

প্রতিষ্ঠানগুলো মধ্যে উল্লেখযোগ্য হলো- লিন্ডে বিডি, আলিফ ইন্ডাষ্ট্রিজ, মনোস্পুল পেপার, সোনালী পেপার, বিআইএফসি, সোনালী আঁশ, খান ব্রাদার্স, লিগ্যাছি ফুটওয়ার, পেপার প্রসেসিং, ফারইস্ট ফাইন্যান্স, হামি ইন্ডাষ্ট্রিজ, শ্যামপুর সুগার, তমিজউদ্দিন টেক্সটাইল, অ্যাপেক্স স্পিনিং, ফরচুন সুজ, ফাস্ট জনতা মিউচ্যুয়াল ফান্ড, আমার ফুড, প্রিমিয়াম লিজিং, হাওয়েল টেক্সটাইল, একটিভ ফাইন, সিম টেক্স, এসকে ট্রিম, ইভিন্স টেক্সটাইল, ফারইস্ট নিটিং।

তবে আজ সবচেয়ে বেশি দাম কমেছে ফার্স্ট ফাইইন্যান্সের। ডিভিডেন্ড না দেওয়ায় কোম্পানিটির শেয়ার দাম আজ কমেছে ৮.১১ শতাংশ।

মামুন/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে