ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪
Sharenews24

টি-২০ ক্রিকেটকে বিদায় বললেন কোহলি

২০২৪ জুন ৩০ ১২:৩৫:৪০
টি-২০ ক্রিকেটকে বিদায় বললেন কোহলি

ক্রীড়া প্রতিবেদক : ভারতীয় সাবেক অধিনায়ক বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-২০ বিশ্বকাপের ফাইনাল জয়ের পর ক্রিকেটের এ ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। শনিবার (২৯ জুন) কোহলি জানিয়েছেন- দেশের জার্সিতে এটাই তার শেষ টি-২০।

এই সাবেক অধিনায়ক ফাইনালের আগের সাত ম্যাচে ৭৫ রান করেছিলেন। ফাইনালে তিনি ৫৯ বলে ৭৬ রানের দারুণ ইনিংস খেলেছেন। এমনকি ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন তিনি। ওই পুরস্কার নিতে এসে সম্প্রচার মাধ্যমকে বিদায়ের কথা জানিয়েছেন কোহলি।

কোহলি বলেন, ‘এটা আমার শেষ টি-২০ বিশ্বকাপ। সেজন্য শিরোপা জিততে চেয়েছিলাম। ঈশ্বর মহান। আমি রান পাচ্ছিলাম না। ফাইনালে দলের জন্য কাজটা করতে পেরেছি। এটা গুরুত্বপূর্ণ।’

অবসরের কথা জানিয়ে তিনি বলেন, ‘এটা ভারতের হয়ে আমার শেষ টি-২০। ভালো খেলতে তাই মুখিয়ে ছিলাম। শিরোপা জিততে চেয়েছিলাম। এটা সবারই জানা কথা, এখন সময় নতুন প্রজন্মের। দারুণ কিছু ক্রিকেটার উঠে এসেছে। দেশের পতাকা আরও উঁচুতে ওড়ানোর ভার এখন ওদের কাঁধে।’ দল হারলেও একই ঘোষণা দিতেন বলেও জানিয়েছেন ৩৫ বছর বয়সী ব্যাটসম্যান।

বিরাট কোহলি ক্যারিয়ারে ১২৫ ম্যাচ খেলে করেছেন ৪১৮৮ রান। রোহিত শর্মার পর এ সংস্করণে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৪৮.৬৯ গড় ও ১৩৭.০৪ স্ট্রাইক রেটে ব্যাটিং করা কোহলি ভারতকে নেতৃত্ব দিয়েছেন ৫০টি ম্যাচে।

তারিক/

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে