ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০২৪
Sharenews24

চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি প্রকাশ, বাংলাদেশের ম্যাচগুলো কবে কোথায়

২০২৪ জুলাই ০৮ ১১:৪৬:৩৬
চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি প্রকাশ, বাংলাদেশের ম্যাচগুলো কবে কোথায়

ক্রীড়া প্রতিবেদক : আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ২০২৫ আসরে অংশগ্রহণকারী আটটি দল ভারতে অনুষ্ঠিত সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপের সময় চূড়ান্ত হয়েছিল। আইসিসির অন্যতম আকর্ষণীয় টুর্নামেন্টটি আগামী বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানে শুরু হতে চলেছে।

আয়োজক দেশটির ক্রিকেট বোর্ড পিসিবি বেশ কিছু দিন আগে চ্যাম্পিয়ন্স ট্রফির সম্ভাব্য সূচি আইসিসির কাছে পাঠায়। রোববার (০৭ জুলাই) জনপ্রিয় ব্রিটিশ সংবাদ মাধ্যম টেলিগ্রাফ এক প্রতিবেদনে ওই প্রস্তাবিত সূচি প্রকাশ করেছে।

সূচিতে দেখা যায়, আগামী ১৯ ফেব্রুয়ারি আট দলের এই টুর্নামেন্টের পর্দা উঠবে। করাচিতে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও নিউজিল্যান্ড।

লাহোর ২০ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ও ভারত। এবার চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের সঙ্গে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। গ্রুপ পর্বে প্রতিটি দল তিনটি করে ম্যাচ খেলবে।

প্রতি গ্রুপের শীর্ষ দুই দল সেমিফাইনালে খেলবে। শেষ চারের ম্যাচগুলো করাচি এবং রাওয়ালপিন্ডিতে আগামী ৫ এবং ৬ মার্চ অনুষ্ঠিত হবে। লাহোরে ৯ মার্চ শিরোপা নির্ধারণী ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে চ্যাম্পিয়ন্স ট্রফির।

আইসিসির মর্যাদাপূর্ণ টুর্নামেন্টটি দীর্ঘ আট বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে। সবশেষ ২০১৭ সালে ইংল্যান্ডে বসে ছিল চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। সেবার ভারতকে হারিয়ে শিরোপ ঘরে তুলেছিল পাকিস্তান। এবার নিজেদের মাটিতেই টুর্নামেন্টটি আয়োজন করতে যাচ্ছে তারা।

টেলিগ্রাফে প্রকাশিত চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তাবিত সূচি :

১৯ ফেব্রুয়ারি- পাকিস্তান বনাম নিউজিল্যান্ড - করাচি

২০ ফেব্রুয়ারি- বাংলাদেশ বনাম ভারত - লাহোর

২১ ফেব্রুয়ারি- আফগানিস্তান বনাম দক্ষিণ আফ্রিকা - করাচি

২২ ফেব্রুয়ারি- অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড - লাহোর

তারিক/

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে