ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪
Sharenews24

বিশ্বকাপে না খেলেই ৭ কোটি টাকা পাচ্ছেন জয়সওয়াল-চাহালরা

২০২৪ জুলাই ০৮ ১৫:৩৪:৩৭
বিশ্বকাপে না খেলেই ৭ কোটি টাকা পাচ্ছেন জয়সওয়াল-চাহালরা

ক্রীড়া ডেস্ক : ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের জন্য বিশাল পুরস্কারের অর্থ ঘোষণা করেছে। ঘোষণা অনুযায়ি দলের সবাই ভালো অঙ্কের টাকা পাচ্ছে।

এমনকি কোনো ম্যাচ না খেলেও যশস্বী জয়সওয়াল, সাঞ্জু স্যামসন ও যুজবেন্দ্র চাহাল পাচ্ছেন ৭ কোটির বেশি অর্থ।

বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের জন্য ১২৫ কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছে বিসিসিআই। যার পরিমাণ বাংলাদেশি টাকায় ১৭৬ কোটি টাকার বেশি।

এর মধ্যে ১৫ সদস্যের দলের প্রত্যেকেই পাবেন ৫ কোটি রুপি বা ৭ কোটি টাকার বেশি। এই তালিকায় এমন ক্রিকেটার রয়েছে যারা টি-টোয়েন্টি বিশ্বকাপের কোনো ম্যাচ খেলেননি।

তবে বিশ্বকাপ দলের সবাই সমান টাকা পাচ্ছেন না। কারণ, মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে যাওয়া দলের মোট সদস্য সংখ্যা ৪২ জন।

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী, ১৫ খেলোয়াড়ের সঙ্গে প্রধান কোচ রাহুল দ্রাবিড়ও ৭ কোটি টাকা পাচ্ছেন।

এছাড়া ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, ফিল্ডিং কোচ টি দিলীপ এবং বোলিং কোচ পরশ মামব্রে পাবেন সাড়ে ৩ কোটি রুপি। অজিত আগরকারের নেতৃত্বে নির্বাচক কমিটির প্রত্যেক সদস্য পাবেন ১ কোটি ৪০ লাখ টাকা করে। এছাড়া রিজার্ভ খেলোয়াড় হিসেবে ডাক পাওয়া রিংকু সিং, শুবমান গিল, আবেশ খান ও খলিল আহমেদও পাবেন একই পরিমাণ টাকা।

তিনজন ফিজিও, তিনজন থ্রোডাউন বিশেষজ্ঞ সহ ভারতের ৪২ সদস্যের বিশ্বকাপ দল এবং বাকিরা পাবে ২ কোটি রুপি বা ২ কোটি ৮০ লাখ রুপি।

ভিডিও বিশ্লেষক, মিডিয়া অফিসার সহ বিসিসিআই স্টাফদেরও পুরস্কৃত করা হবে।

মামুন/

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে