ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০২৪
Sharenews24

প্রশ্নফাঁস নিয়ে মুখ খুললেন পিএসসির চেয়ারম্যান

২০২৪ জুলাই ০৯ ১৪:১২:৪৩
প্রশ্নফাঁস নিয়ে মুখ খুললেন পিএসসির চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) ঊর্ধ্বতন কয়েক কর্মকর্তাসহ ১৭ জনকে প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত অভিযোগে গ্রেপ্তারের পর মুখ খুলেছেন সংস্থাটির চেয়ারম্যান সোহরাব হোসাইন।

তিনি বলেছেন, প্রশ্নফাঁস হয়েছে কি হয়নি, তা বলা মুশকিল। অপরাধ প্রমাণিত হলে পিএসসির আইনে যা আছে, সেই মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

গত ১২ বছর ধরে বিসিএসসহ বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস নিয়ে দেশজুড়ে আলোচনা চলছে। আর এ ঘটনায় জড়িত সন্দেহে পিএসসির ঊর্ধ্বতন তিন কর্মকর্তাসহ ১৭ জনকে গ্রেফতার করেছে সিআইডি।

মঙ্গলবার দুপুরে আগারগাঁও কর্ম কমিশন ভবনে সোহরাব হোসাইন দাবি করেন, যে প্রক্রিয়ায় চূড়ান্ত পর্যায়ে প্রশ্নপত্র পাঠানো হয়, সেখানে ফাঁস করার সুযোগ খুব কম। তারপরও বিষয়টি নিয়ে তদন্ত হচ্ছে। যদি কারো সম্পৃক্ততা পাওয়া যায় সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, গত পাঁচ জুলাইয়ের রেলওয়ের পরীক্ষা ছাড়া যেসব পরীক্ষা নিয়ে প্রশ্ন উঠেছে সেগুলোও প্রমাণিত হলে, আইনজীবীদের সঙ্গে কথা সিদ্ধান্ত নেওয়া হবে। আর দীর্ঘদিন হয়ে যাওয়ায় পরীক্ষা বাতিলের বিষয়টি জটিল বলেও অকপটে স্বীকার করেন তিনি।

তবে তিনি যখন এ সংবাদ সম্মেলন করছিলেন তখনও এসব পরীক্ষা বাতিলের দাবিতে পিএসসি ভবনের বিক্ষোভ করছিলেন ঐসব পরীক্ষায় অংশগ্রহণ করা চাকরিপ্রার্থীরা। পরীক্ষা বাতিলের দাবিতে নিজেদের অনড় অবস্থান প্রকাশ করেন আন্দোলনকারীরা।

তারিক/

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে