ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪
Sharenews24

সৌদিতে নির্মিত হচ্ছে ট্রাম্প টাওয়ার, কী থাকবে এতে

২০২৪ জুলাই ০৯ ১৭:৪৭:৪৪
সৌদিতে নির্মিত হচ্ছে ট্রাম্প টাওয়ার, কী থাকবে এতে

নিজস্ব প্রতিবেদক : মধ্যপ্রাচ্যের ধনী দেশ সৌদি আরবে বিলাসবহুল ট্রাম্প টাওয়ার নির্মাণের পরিকল্পনা করছে ট্রাম্প অর্গানাইজেশন।

সংস্থাটি জানিয়েছে, প্রকল্পটি সৌদি আরবের মেগা ডেভেলপার দার আল আরকানের আন্তর্জাতিক বিভাগ দার গ্লোবালের সঙ্গে অংশীদারত্বে নির্মাণ করা হবে।

সংস্থাটি বলেছে, প্রকল্পটির কাজ সফলভাবে শেষ হলে জেদ্দা টাওয়ারই হবে সৌদি আরবে ট্রাম্প অর্গানাইজেশনের প্রথম মেগা প্রজেক্ট।

সিএনএনের খবরে বলা হয়, ২০২৮ সাল নাগাদ আত্মপ্রকাশ করতে যাওয়া এই পাঁচ তারকা হোটেলে একটি নাইটক্লাব, গল্ফ কোর্স ও এর সদস্যদের জন্য ক্লাব থাকবে। এছাড়াও থাকবে বিলাসবহুল বহু ব্যবস্থা।

ট্রাম্প অর্গানাইজেশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে এরিক ট্রাম্প বলেছেন, আমরা মধ্যপ্রাচ্যে আমাদের উপস্থিতি জোরদার করতে পেরে রোমাঞ্চিত এবং আমাদের দীর্ঘ দিনের মধ্য দিয়ে এই অঞ্চলে ট্রাম্প টাওয়ারের মতো বিলাসিতা নিয়ে আসতে পেরেছি।

তিনি বলেন, প্রকল্পটি সৌদি আরবের বিলাস বাজার এবং আন্তর্জাতিক বিনিয়োগকারীদের লক্ষ্য করে নির্মিত হতে যাচ্ছে।

হোটেলের লাইসেন্স ট্রাম্পের নাম এবং লোগো ব্যবহার করবে, তবে এটি ট্রাম্প সংস্থার মালিকানাধীন নয়। তবে অনেকেই বিশ্বাস করেন যে ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে জয়ী হয়ে হোয়াইট হাউসে ফিরে গেলে মধ্যপ্রাচ্যে ট্রাম্প সংস্থার নতুন প্রকল্প স্বার্থের সম্ভাব্য সংঘাতের বিষয়ে উদ্বেগ বাড়াতে পারে।

ডোনাল্ড কে. শেরম্যান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং সিটিজেনস ফর রেসপনসিবিলিটি অ্যান্ড এথিকস ইন ওয়াশিংটনের প্রধান পরামর্শদাতা (সিআরইডব্লিউ) সিএনএসকে বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে ট্রাম্প সংস্থার ক্রমাগত ব্যবসা সম্প্রসারণ জাতীয় নিরাপত্তা, দুর্নীতি এবং সাংবিধানিক উদ্বেগ বাড়াচ্ছে।

তিনি যোগ করেছেন, ট্রাম্প যদি রাষ্ট্রপতির পদে ফিরে আসেন, তাহলে তিনি সম্ভবত সংবিধানের ফরেন ইমোলুমেন্ট ক্লজ লঙ্ঘন করবেন। এটি তিনি তার প্রথম মেয়াদে বারবার করেছেন।

ট্রাম্প সংস্থাটি মূলত ব্যক্তিগত ট্রাস্টের মালিকানাধীন। এর একমাত্র সুবিধাভোগী সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার পারিবারিক ব্যবসাও রয়েছে। ট্রাম্প পরিবারের ব্যবসা পরিচালনা করেন পুত্র ডোনাল্ড ট্রাম্প জুনিয়র এবং এরিক ট্রাম্প।

মামুন/

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে