ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
Sharenews24

মাতারবাড়ী থেকে ড্রাই অ্যাশ কিনবে ক্রাউন সিমেন্ট

২০২৩ আগস্ট ২১ ০৬:২৮:৩৬
মাতারবাড়ী থেকে ড্রাই অ্যাশ কিনবে ক্রাউন সিমেন্ট

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি ক্রাউন সিমেন্ট পিএলসি মাতারবাড়ী কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র থেকে ড্রাই অ্যাশ কিনতে চায়। এজন্য একটি জয়েন্ট ভেঞ্চার কনসোর্টিয়াম এগ্রিমেন্ট (জেভিসিএ) করা হবে।

সিমেন্ট উৎপাদন নিরবচ্ছিন্ন রাখার জন্য এই ড্রাই অ্যাশ কিনতে চায় বলে কোম্পানিটি স্টক এক্সচেঞ্জকে জানিয়েছে। তবে ড্রাই অ্যাশ কিনতে চুক্তির সিদ্ধান্ত নেয়া হলেও এখনো চুক্তি স্বাক্ষর হয়নি।

এছাড়া কোম্পানিটির মুক্তারপুর কারখানার পাশে ২৪৫ ডেসিমল জমি কেনার সিদ্ধান্তও নেয়া হয়েছে। প্রতি ডেসিমল জমির দাম পড়বে ৬ লাখ টাকা।

সর্বশেষ সমাপ্ত ২০২২-২৩ অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) ক্রাউন সিমেন্টের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৬ পয়সা, আগের অর্থ বছরে একই সময়ে যা ছিল ৯১ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫০ টাকা ৩৬ পয়সায়।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে ক্রাউন সিমেন্ট। আলোচ্য অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৫৪ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় হয়েছিল ৫ টাকা ৭৯ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস ছিল ৪৯ টাকা ১৮ পয়সায়।

শেয়ারনিউজ, ২১ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে